নোয়াখালী প্রতিনিধি ::

উপকূল এক্সপ্রেস ট্রেনে ফুটফুটে এক ছেলে সন্তানের জন্ম দিয়েছেন তানিয়া আক্তার (১৯) নামের এক প্রসূতি।
শনিবার (৫ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৭ টায় ঢাকা থেকে নোয়াখালীগামী উপকূল এক্সপ্রেস কুমিল্লা স্টেশনের অদূরে রসুলপুর ক্রসিং এলাকায় সন্তান জন্ম দেন ওই প্রসূতি।

তানিয়া আক্তার নরসিংদি জেলার মাধবদী এলাকার এরশাদ মিয়ার স্ত্রী। তিন বছর আগে বিয়ে হয় তাদের। তানিয়া আক্তারের বাড়ি নোয়াখালী জেলার সদর উপজেলার সোনাপুর এলাকায়।

বর্তমানে মা ও শিশুকে রেলওয়ে কর্মকর্তাদের তত্ত্বাবধানের কুমিল্লা নগরীর শাসনগাছা আল খিদমাহ স্পেশালাইজড হাসপাতাল ভর্তি করা হয়েছে। নবজাতক ও মা দুজনই সুস্থ রয়েছেন বলে হাসপাতালের চিকিৎসক জানিয়েছেন।

ওই ট্রেনে থাকা প্রত্যক্ষদর্শী সাগরিকা সমাজ উন্নয়ন সংস্থার শাখা ব্যবস্থাপক মাঈন উদ্দিন বাবলু জানান, নরসিংদি স্টেশন থেকে নোয়াখালীর উদ্দ্যেশ্যে উপকূল এক্সপ্রেসের ‘খ’ বগির ৪৮-৪৯ নং সিটে উঠেন এরশাদ-তানিয়া দম্পতি। ট্রেনটি রসুলপুর ক্রসিং এলাকায় আসতেই প্রসব বেদনা উঠে তানিয়ার। বিষয়টি জানতে পেরে ট্রেনে কর্তব্যরত গার্ডরা ওই বগির অন্য যাত্রীদের অন্য বগিতে সরিয়ে নেন এবং সেখানে থাকা মহিলা যাত্রীদের সহযোগীতায় তার প্রসবের ব্যবস্থা করেন। সবার সহযোগিতায় চলন্ত ট্রেনেই নিরাপদে ফুটফুটে ছেলে সন্তানের জন্ম দেন তানিয়া।পরে, ট্রেনটি কুমিল্লা স্টেশনে থামলে ট্রেনে কর্তব্যরতরা দ্রুত মা ও নবজাতককে একটি হাসপাতালে ভর্তি করেন।

নবজাতকের বাবা এরশাদ মিয়া জানান, আজকে ব্যাথা উঠবে বুঝতে পারিনি। আমি আল্লাহর কাছে অনেক শুকরিয়া জানাই। আমার স্ত্রী এবং বাচ্চা দুজনই সুস্থ আছেন। বর্তমানে তারা কুমিল্লা আল খিদমাহ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি আছেন।

আল খিদমাহ স্পেশালাইজড হাসপাতালের চিকিৎসক ডাঃ বাধন সরকার জানান, রাত সাড়ে নয়টার দিকে রেলওয়ে কর্মকর্তাদের তত্ত্বাবধানের মা ও শিশু দুজনই ভর্তি হন। বর্তমানে তাঁরা সুস্থ আছেন। শিশুটিকে পর্যবেক্ষণে রাখা হয়েছে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here