ঢাকা-গোপালগঞ্জ রুটে অতিরিক্ত বাসভাড়া নেওয়ার অভিযোগ

ডেস্ক রিপোর্টঃঃ  ঢাকা-গোপালগঞ্জ রুটে অতিরিক্ত ভাড়া নেওয়া বাসমালিকদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবিতে মানববন্ধন করেছেন গোপালগঞ্জের বাসিন্দারা।

শনিবার (৩০ জুলাই) জাতীয় প্রেস ক্লাবের সামনে আমরা গোপালগঞ্জবাসী ব্যানারে আয়োজিত এক মানববন্ধন থেকে তারা এ দাবি জানান।

মানববন্ধনে বক্তারা বলেন, ঢাকা-গোপালগঞ্জ রুটে বিআরটিএর নির্ধারিত ভাড়ার অতিরিক্ত টাকা আদায় করছেন বাসমালিকরা। তা ছাড়া যখনই গোপালগঞ্জ থেকে ঢাকাগামী যাত্রীর চাপ বেড়ে যায়, তখনই বাসমালিকরা আসন সংকট দেখিয়ে যাত্রীদের কাছ থেকে বেশি ভাড়া আদায় করে নেন। এ রুটে নির্দিষ্ট কোনো ব্যানারের বাস না থাকায় বাড়তি সুযোগ নিচ্ছেন অন্য বাসমালিকরাও।

তারা বলেন, আগে ঢাকা-গোপালগঞ্জ রুটে বাস চলাচল করলেও বর্তমানে এ সব বাস পার্শ্ববর্তী জেলা খুলনা ও পিরোজপুর পর্যন্ত চলাচল করছে। তারা গোপালগঞ্জের যাত্রী বহন করছে সিট খালি থাকা সাপেক্ষে। গোপালগঞ্জের যাত্রীদের ঢাকা যেতে খুলনা অথবা পিরোজপুরের টিকিটে যেতে হচ্ছে এবং অতিরিক্ত ভাড়া গুনতে হচ্ছে ১৫০ টাকা।

মানববন্ধন থেকে বক্তারা ৫ দফা দাবিও জানান। তাদের দাবির মধ্যে রয়েছে, ঢাকা-গোপালগঞ্জ রুটের বাস জেলার বাইরে চলাচল করতে পারবে না, গোপালগঞ্জ দিয়ে চলাচলকারী অন্যান্য রুটের বাসে গোপালগঞ্জের নির্ধারিত ভাড়ায় নির্দিষ্ট সংখ্যক সিট বরাদ্দ রাখতে হবে, নিজস্ব ব্যবস্থাপনায় বিআরটিসির বাস ঢাকা-গোপালগঞ্জ-টুঙ্গিপাড়া রুটে চালু করতে হবে- ইত্যাদি।

মানববন্ধনে বক্তব্য রাখেন আমরা গোপালগঞ্জবাসীর সমন্বয়ক এস এম বাবুল হোসেন। আরও উপস্থিত ছিলেন গোপালগঞ্জের বাসিন্দা গাজী জাহিদুল ইসলাম সোহাগ, অ্যাডভোকেট সাইফুল ইসলাম, শক্তি শরীফ ও মোল্লা মো. আনিছুর রহমান প্রমুখ।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here