ব্রেকিং নিউজ

ঢাকা ওয়াসার জীবাণুনাশক ছিটানো কার্যক্রম পরিদর্শন করলেন স্থানীয় সরকারমন্ত্রী 

স্টাফ রিপোর্টার :: করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে রাজধানীবাসীকে নিরাপদ রাখতে শহরের রাস্তাঘাট ও যানবাহনে জীবাণুনাশক (ব্লিসিং পাউডার মেশানো পানি) ছিটানো কার্যক্রম পরিচালনা করছে ঢাকা ওয়াসা।
স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম আজ শনিবার কাওরানবাজারে ঢাকা ওয়াসা ভবন সংলগ্ন এলাকায় এ কার্যক্রম পরিদর্শন করেন। এ সময় আরও উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ, ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী তাকসিম এ খান  প্রমুখ।
ঢাকা ওয়াসার ২০টি গাড়ি এখন থেকে সিটি করপোরেশনের সঙ্গে যৌথভাবে রাজধানীর বিভিন্ন স্থানে জীবাণুনাশক পানি ছিটাবে। এছাড়া ওয়াসার উদ্যোগে রাজধানীর ৫০টি স্পটে হাত ধোয়ার জন্য সাবানসহ হ্যান্ড স্যানিটাইজার সিস্টেমের ব্যবস্থা করা হয়েছে। করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে  ঢাকা ওয়াসা কর্তৃক “হাত ধোয়া ও Disinfect Your Zone (DYZ)” কর্মসূচির আওতায় এ কার্যক্রম পরিচালিত হচ্ছে।
পরিদর্শন শেষে সেখানে উপস্থিত সাংবাদিকদের প্রশ্নের উত্তরে মন্ত্রী তাজুল ইসলাম বলেন, রাজধানীর প্রধান প্রধান সড়কগুলোতে জীবাণুনাশক পানি ছিটানো হচ্ছে। পাড়া-মহল্লার যেখানে জীবাণু থাকার সম্ভাবনা রয়েছে সেখানেই জীবাণুনাশক স্প্রে করার হবে। তাৎক্ষণিকভাবে সিটি করপোরেশন রাজধানীর বিভিন্ন জায়গায় জীবাণুনাশক পানি ছিটানো কার্যক্রম চালাচ্ছে। তবে তাদের গাড়ি কম থাকায় এ কাজের সঙ্গে ওয়াসা যোগদান করছে।
তিনি বলেন, সারা বিশ্বে করোনা ভাইরাসের যে প্রাদুর্ভাব দেখা দিয়েছে তা থেকে আমাদের রক্ষা পেতে হবে। তার জন্য প্রয়োজন সচেতনতা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে জনসচেতনতায় প্রশাসন, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, জনপ্রতিনিধি, গণমাধ্যমকর্মীসহ বিভিন্ন সংগঠনের নেতারা নিরলস কাজ করে যাচ্ছেন।
Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ট্রেনে অর্ধেক আসন ফাঁকা থাকবে: টিকিট বিক্রি হবে অনলাইনে

স্টাফ রিপোর্টার :: করোনাভাইরাসের বিস্তার রোধে দুই মাসের বেশি বন্ধ থাকার পর ...