ঢাকা উত্তরকে আলোকিত নগরে পরিণত করবো: আতিকুল ইসলাম

আতিকুল ইসলাম

স্টাফ রিপোর্টার :: ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) আওয়ামীলীগ মনোনীত নির্বাচিত মেয়র মো: আতিকুল ইসলাম বলেছেন, সর্বস্তরের মানুষকে সাথে নিয়ে তিনি ঢাকা উত্তরকে একটি সুন্দর, আধূনিক ও আলোকিত মডেল নগরী হিসেবে গড়ে তুলবেন। তিনি বলেন, “নগরীকে সুন্দর ও আলোকিত করার অনেক পরিকল্পনা আমার আছে। মেয়র হিসেবে আগামী এক বছর আমার লক্ষ্যগুলো তিনটি ভাগে ভাগ করেছি। স্বল্পমেয়াদি, মধ্যমেয়াদি ও দীর্ঘমেয়াদি। আগামী এক বছরে যা করতে চাই তা হলো ঢাকা উত্তরকে আলোকিত নগরে পরিণত করা ।’ এসময় সবাইকে নিয়ে হাতে হাত রেখে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন নবনির্বাচিত মেয়র আতিকুল ইসলাম।”

আতিকুল ইসলাম শনিবার রাজধানীর উত্তরা ৪ নম্বর সেক্টর ৯ নম্বর রোডের নিজ বাসভবনে নতুন মেয়র হিসেবে নির্বাচিত হওয়ার পর প্রথম সংবাদ সম্মেলনে একথা বলেন।

ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনে ঢাকা উত্তরের সকল ভোটারকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, বিজয় আমাদের সবার। এই জয় ঢাকার নতুন দিনের পথচলা। আমাদের একটাই চাওয়া একটি সুস্থ ও আধুনিক ঢাকা। আমাদের এই যাত্রা হতে হবে সম্মিলিত, আমাদের এগিয়ে যেতে হবে হাতে হাত রেখে।

সংসদ সদস্য, নেতৃবৃন্দ ও সর্বস্তরের মানুষকে সাথে নিয়ে ঢাকাবাসির সার্বিক উন্নয়নে কাজ করবেন উল্লেখ করে মেয়র বলেন, ‘ জোর দিয়ে আমি বলতে চাই, এটি আপনার বা আমার না, আমাদের সকলের জন্য আমাদের প্রাণের ঢাকার জন্য কাজ করব সবাই মিলে।

ঢাকা উত্তরের উন্নয়নকে তিন ভাগে ভাগ করা হয়েছে উল্লেখ করে আতিকুল ইসলাম বলেন, আগামী এক বছরে যা করতে চাই তা হলো ঢাকা উত্তরকে আলোকিত নগরে পরিণত করা, পরিবেশ দূষণ রোধ করা, ডিজিটাল প্রযুক্তির মাধ্যমে নগর অ্যাপকে সক্রিয় করা, কর ও লেনদেন ডিজিটালাইজড ও অটোমেটেড করা, বৃক্ষরোপণ, নগর বনায়ন, নগর কৃষির বিস্তার ও বিকাশ; প্রতি মহল্লায় উন্মুক্ত পার্ক ও খেলার মাঠ গড়ে তোলার মাধ্যমে সবুজ ঢাকা গড়ে তোলা। স্বল্প, মধ্যম ও দীর্ঘমেয়াদি কর্মসূচি হিসেবে নগরীর দখলকৃত ফুটপাত নাগরিকদের কাছে ফিরিয়ে দেয়ার প্রতিশ্রুতি ব্যক্ত করে তিনি বলেন, সড়ক নিরাপত্তা ও পরিবহন খাতে শৃঙ্খলা ফিরিয়ে আনা হবে। নতুন যুক্ত এলাকার উন্নয়ন পরিকল্পনা করা হবে।

নগরবাসীর উদ্দেশে তিনি বলেন, ‘ঢাকা শুধু আমার শহর নয়, এই শহর আপনাদেরও। আমাদের সবার সামান্য সচেতনতা ও সহযোগিতা নগরীর উন্নয়নের জন্য দরকার। আমি বিশ্বাস করি, আমরা যে যার জায়গা থেকে ন্যূনতম সহযোগিতা করলেই ঢাকাকে সুন্দর, সচল ও আধুনিক শহরে পরিণত করতে পারবো।’ নগরীর সব জায়গা থেকে নির্বাচনি পোস্টার দ্রুত সরানোর জন্য জন্য সকলকে অনুরোধ জানিয়ে মেয়র বলেন, উত্তর সিটিকে পরিষ্কার-পরিচ্ছন্ন করতে বিভিন্ন জায়গায় থাকা নির্বাচনি পোস্টার সরিয়ে ফেলতে ইতোমধ্যে একটি টিম মাঠে কাজ করছে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

অনলাইন নিউজ পোর্টাল নিবন্ধনের তাগিদ প্রধানমন্ত্রীর

অনলাইন নিউজ পোর্টাল নিবন্ধনের তাগিদ প্রধানমন্ত্রীর

স্টাফ রিপোর্টার :: অনলাইন নিউজ পোর্টাল নিবন্ধনের তাগিদ দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ...