ঢাকায় পৌঁছেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। রোববার (১০ জানুয়ারি) সকালে ঢাকায় পৌঁছেছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। বাংলাদেশের বিপক্ষে তিনটি ওয়ানডে এবং দুটি টেস্ট খেলবে সফরকারীরা। 

গত বছরের মার্চে ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলে বাংলাদেশ। গত অক্টোবরে শ্রীলঙ্কা সফরের কথা থাকলেও কোভিড-১৯ পরিস্থিতির কারণে স্থগিত হয় সিরিজটি। খবর ইউএনবির।

এদিকে বাংলাদেশে রওনা হওয়ার আগে কোভিড-১৯ পরীক্ষা করা হয় ওয়েস্ট ইন্ডিজ দলের। একজন ক্রিকেটার পজেটিভ হওয়ায় তাকে বাদ দেওয়া হয়েছে স্কোয়াড থেকে।

ঢাকায় পৌঁছানো সফরকারী দলের সব সদস্যকে কোভিড-১৯ পরীক্ষা করা হবে এবং তিন দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে পুরো টিমকে। এরপর তাদের আবার করোনা পরীক্ষা করা হবে। যারা নেগেটিভ শনাক্ত হবেন পরবর্তী চার দিন শুধু তারাই অনুশীলন করতে পারবেন আন্তঃস্কোয়াডে। সাত দিন পর আরও একটি কোভিড-১৯ পরীক্ষার মধ্য দিয়ে যেতে হবে ওয়েস্ট ইন্ডিজ দলকে।

আসন্ন সিরিজ সামনে রেখে রোববারই অনুশীলন শুরু করার কথা রয়েছে বাংলাদেশ দলের সদস্যদের। এর আগে বৃহস্পতিবার বাংলাদেশ দলের সব সদস্যের কোভিড-১৯ পরীক্ষা হয় এবং নেগেটিভ হন প্রত্যেকে। আরেকটি পরীক্ষা হয়েছে গতকাল শনিবার। এই পরীক্ষায় নেগেটিভ হওয়া সদস্যরা যোগ দেবেন রোববারের অনুশীলনে।

আগামী ২০ জানুয়ারি তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে মিরপুরের শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। একই ভেন্যুতে দ্বিতীয় ম্যাচ শুরু হবে ২২ জানুয়ারি।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে তৃতীয় ওয়ানডে এবং প্রথম টেস্ট যথাক্রমে ২৫ জানুয়ারি এবং ৩-৭ ফেব্রুয়ারি হবে। ১১ ফেব্রুয়ারি দুদলের মধ্যকার শেষ টেস্ট অনুষ্ঠিত হবে মিরপুরে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here