থাইল্যান্ডের রাজকুমারী মহাচক্রী সিরিনধরন

স্টাফ রিপোর্টার :: তিনদিনের সফরে সোমবার (২৮ মে)  ঢাকা আসছেন থাইল্যান্ডের রাজকুমারী মহাচক্রী সিরিনধরন। সফরে বাংলাদেশে থাইল্যান্ডের রাজ পরিবারের উন্নয়ন প্রকল্পগুলো পরিদর্শন করবেন তিনি। এছাড়া দুইদেশের দ্বিপক্ষীয় সম্পর্ক উন্নয়নে আলোচনা করবেন থাই রাজকুমারী।

থাইল্যান্ডের রাজকুমারী মহাচক্রী সোমবার দুপুর ১২টা ১০ মিনিটে ঢাকায় পৌঁছাবেন। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাকে স্বাগত জানাবেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

তিনি ঢাকা সফরকালে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের সঙ্গে বৈঠক করবেন।

তিনি চট্টগ্রামে আগামী ৩০ মে (বুধবার) একটি প্রকল্প পরিদর্শন করবেন। এছাড়া বাংলাদেশ সফরকালে মুক্তিযুদ্ধ জাদুঘর, চট্টগ্রামে জাতিতাত্ত্বিক জাদুঘর, আজমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, গাজীপুর কৃষি উন্নয়ন করপোরেশন পরিদর্শন করবেন।

তিনি  ২০১০ ও ২০১১ সালেও বাংলাদেশ  সফরে এসেছিলেন। সে সময় মহাচক্রী ঢাকার বাইরেও একাধিক উন্নয়ন প্রকল্প পরিদর্শন করেছিলেন।

এদিকে গত বছর থাই পররাষ্ট্রমন্ত্রী ডন প্রামুদিনাই ঢাকা সফর করেন। থাই পররাষ্ট্রমন্ত্রীর ঢাকা সফরের সময় থাই রাজকুমারীর এ সফর চূড়ান্ত করা হয়।

উল্লেখ্য, থাইল্যান্ডের প্রয়াত রাজা ভূমিবলের দ্বিতীয় কন্যা রাজকুমারী মহাচক্রী সিরিনধরন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here