ইউনাইটেড নিউজ ২৪ ডেস্ক ::

ঢাকা বিশ্ববিদ্যালয় এর শতবর্ষের ঐতিহ্যবাহী আবাসিক হল ড. মুহম্মদ শহীদুল্লাহ হল এর অ্যালামনাই অ্যাসোসিয়েশনের নতুন কমিটি গঠন করা হয়েছে। এই কমিটির সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক হিসেবে নির্বাচিত করা হয়েছে শহীদুল্লাহ হলের প্রাক্তন ছাত্র সঙ্গীতশিল্পী কামাল আহমেদকে। জনাব কামাল আহমেদ বর্তমানে বাংলাদেশ বেতারের উপমহাপরিচালক (অনুষ্ঠান) পদে কর্মরত রয়েছেন।

উল্লেখ্য জনাব কামাল আহমেদ ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নকালীন সময়ে ড. মুহম্মদ শহীদুল্লাহ হলের ছাত্র সংসদের নাট্য ও সামাজিক অনুষ্ঠান সম্পাদক ছিলেন।

গত ২৭-০৫-২০২৪ খ্রিস্টাব্দ সন্ধ্যা ৭টায় ঢাকা ক্লাবের সিনহা লাউঞ্জে নবগঠিত অ্যালামনাই অ্যাসোসিয়েশনের পরিচিতি সভা অনুষ্ঠিত হয়। এ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি হিসেবে জনাব বাহাদুর ব্যাপারী এবং সাধারণ সম্পাদক হিসেবে ড. মো: শহীদুল ইসলাম কে নির্বাচিত করা হয়।

সঙ্গীত শিল্পী কামাল আহমেদের বড় পরিচয় তিনি একজন মিডিয়া ব্যক্তিত্ব। সরকারি চাকুরীকে ছাপিয়ে তিনি সঙ্গীতে হয়েছেন ঋদ্ধ। সঙ্গীতের সব শাখাতেই তার বিচরণ রয়েছে।

গানের সুন্দরকে সঙ্গে নিয়ে কামাল আহমেদ সাধনা করে চলেছেন। বিশুদ্ধ গান তাকে টানে এবং তার মনে ভালোলাগার জোয়ার আনে। সেই ভালোলাগা থেকেই একে একে তার ৩০টি এ্যালবাম প্রকাশিত হয়েছে।

এছাড়া শিল্পী কামাল আহমেদ পরিচালিত ২ (দুই)টি প্রামাণ্যচিত্র প্রকাশিত হয়েছে। তাহলো: ০১. “জাতির পিতা বঙ্গবন্ধু” (জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ভিত্তিক প্রামাণ্য চিত্র) ০২. “ধ্বনির অগ্রপথিক” (বাংলাদেশ বেতারের প্রামাণ্যচিত্র)।

এছাড়াও শিল্পী কামাল আহমেদ তাঁর কর্মের স্বীকৃতি স্বরূপ ১১ (এগারো) টি জাতীয় ও আর্ন্তজাতিক পদক লাভ করেন।

সত্যিই গান হয়ে আছে তাঁর প্রাণ। সঙ্গীতময় জীবনে তিনিও সবার শুভকামনা চান, চান সঙ্গীত – ভরা জীবনের সুন্দর একটা জয়। যে সঙ্গীত সুন্দরের কথা বলে – সেই সঙ্গীত নিশ্চয়ই গড়ে দেবে তাঁর ব্যতিক্রমী জীবনের ভিত। শিল্পী কামাল আহমেদের গাওয়া গানের মন ছুঁয়ে যাওয়া সৌরভ-গৌরব হয়ে ছড়িয়ে পড়–ক সবার মনে ও মননে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here