এত ভালবাসবেন জানলে গোলটা করতে পারতাম না

ডেস্ক রিপোর্টঃঃ  ফরিদপুরের চরভদ্রাসনে আনোয়ারা মান্নান বেগ ফাউন্ডেশন আয়োজিত ফুটবল টুর্নামেন্টে এক-এক গোলে ড্র করেও বিজয়ী হয়েছে ব্যারিস্টার সুমনের ফুটবল একাডেমি। শনিবার (৩ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৪টার দিকে এ খেলা অনুষ্ঠিত হয় উপজেলার চরসুলতানপুর স্কুল মাঠে। এতে ব্যারিস্টার সুমন ফুটবল একাডেমির প্রতিপক্ষ ছিল চরসুলতানপুর স্পোর্টিং ক্লাব।

বিকেল ৪টার দিকে বেলুন ও ফেস্টুন উড়িয়ে খেলার উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা তানজিলা কবির। এ সময় ব্যারিস্টার সুমন তার পাশে ছিলেন।

খেলা উপলক্ষে বেলা ১২টা থেকেই ওই মাঠে বিভিন্ন এলাকার লোকজন আসতে থাকনে। মাঠ সংলগ্ন এলাকা লোকে লোকারণ্য হয়ে যায়। ফরিদপুরের নগরকান্দা থেকে খেলা দেখতে আসা কলেজছাত্র ইবরাহিম ইমু (২৫) বলেন, ফেসবুকে যেদিন খবর পেলাম সেদিন থেকেই এই খেলার অপেক্ষায় ছিলাম। ফুটবল খেলা অনেক দেখেছি কিন্তু ব্যারিস্টার সুমনের খেলা দেখব বলেই এখানে আসা।

dhakapost

সালথা উপজেলার মাঝারদিয়া থেকে আসা দর্শক শাহ জাহান (৫৬) বলেন, আগে এমন ফুটবলের আয়োজন অনেক দেখতাম। এখন কমে এসেছে। এসব খেলা মাঝেমধ্যে হলে আমরা আসতে পারি, দেখতে পারি।

আয়োজক সুত্রে জানা গেছে, ফুটবলের এই প্রীতি ম্যাচ উপভোগ করতে আশেপাশে কয়েক উপজেলার হাজারো দর্শক উপস্থিত হন। খেলা শেষে উভয় দলকে পুরস্কার হিসেবে দুটি ট্রফি তুলে দেন আয়োজকরা। এ ছাড়া খেলায় অংশ নেওয়া প্রত্যেক খেলোয়ারকে মেডেল দেওয়া হয়।

dhakapost

খেলায় ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হন প্রথম গোল দাতা চর সুলতানপুর স্পোর্টিং ক্লাবের মোরসালিন। তাকে পাঁচ হাজার টাকার প্রাইজ মানি প্রদান করা হয়। পরে দ্বিতীয়ার্ধে ব্যারিস্টার সুমন নিজেই একটি গোল করেন। খেলায় ব্যারিস্টার সুমনের জার্সি নম্বর ছিল ১০।

ম্যাচ এক-এক গোলে ড্র হওয়ায় আয়োজক কমিটির পক্ষ থেকে ব্যারিস্টার সুমন ফুটবল একাডেমিকে বিজয়ী ঘোষণা করা হয়। এ খেলায় উপস্থিত ছিলেন বিশিষ্ট চক্ষু চিকিৎসক ও আনোয়ারা মান্নান বেগ ফাউন্ডেশনের মহসিন বেগ, উপজেলা ভাইস চেয়ারম্যান মোতালেব মাতুব্বরসহ উপজেলার বিভিন্ন পর্যায়ের স্থানীয় জনপ্রতিনিধিগণ।

খেলা শেষে পুরস্কার বিতরণী মঞ্চে ব্যারিস্টার বলেন, আপনারা এত ভালবাসবেন জানলে গোলটা হয়ত করতে পারতাম না। ভালবাসার মানুষদের হারাতে কষ্ট হয়। আমি এখানে আপনাদের হারাতে আসিনি।

dhakapost

কিশোর ও তরুণদের উদ্দেশ্য করে ব্যারিস্টার সুমন বলেন, আমি আপনাদের একটা কথা বলতে চাই, পড়াশোনাটা দরকার। শুধু পড়াশোনা করলে সারা দেশ চিনে। আমি পড়াশোনা করে ব্যারিস্টার না হইলে, কিছু করতে না পারলে আপনারা আমাকে চিনতেন না। পদ্মাসেতুর কারণে চরভদ্রাসন থেকে ঢাকা আর ফরিদপুরের দূরত্ব সমান হয়ে গেছে উল্লেখ করে তিনি বলেন, পদ্মাসেতু হয়ে গেছে।আপনারা ঢাকায় পড়তে আসেন।

আনোয়ারা মান্নান বেগ ফাউন্ডেশনের মহসিন বেগ বলেন, এ খেলায় ব্যারিস্টার সুমনের দল আসায় আশপাশের জেলা-উপজেলাসহ হাজার হাজার মানুষের সমাগম ঘটেছে। এতে আমরা অনুপ্রাণিত হয়েছি। আমাদের ধারণার বাইরে দর্শক সমাগম হয়েছে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here