ইসমাম হোসেন, ডিআইইউ প্রতিনিধি:: ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি(ডিআইইউ)’তে ডুয়েটের সাবেক ডিন অধ্যাপক ড. গণেশ চন্দ্র সাহা উপ-উপাচার্য হিসেবে আনুষ্ঠানিক ভাবে যোগদান করলেন।

বৃহস্পতিবার (১ এপ্রিল) ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট) -এর সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের সাবেক অধ্যাপক ড. গণেশ চন্দ্র সাহা উপ-উপাচার্য হিসেবে ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে যোগদান করেছেন।

এ উপলক্ষে ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাস সাঁতারকুলে একটি সংবর্ধনা অনুষ্ঠান আয়োজিত হয়। এ সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অত্র ইউনিভার্সিটির রেজিস্ট্রার অধ্যাপক মোঃ রফিকুল ইসলাম।

এ অনুষ্ঠানে ড. গণেশ চন্দ্র সাহা বলেন, ‘আমি ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিকে একটি মডেল ইউনিভার্সিটি হিসেবে গড়ে তুলতে সংকল্পবদ্ধ। আমি সবসময় সর্বাত্মক চেষ্টা করবো ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে। বাংলাদেশের শিক্ষা ও গবেষণার মানোন্নয়নে সাধ্যমতো চেষ্টা ও কাজ করে যাবো।

তিনি আরও বলেন, ‘ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে রয়েছে আন্তর্জাতিক মানসম্পন্ন ল্যাবরেটরি ও গবেষণাগার;যা আমাকে আমার শিক্ষার্থীদের নিয়ে গবেষণা কর্মে খুবই সহায়তা করবে। সর্বপরী এ গুরুত্বপূর্ণ দায়িত্ব পেয়ে আমি খুবই আনন্দিত ও আপ্লুত।’

এ সংবর্ধনা অনুষ্ঠানে ড. গণেশ চন্দ্র সাহাকে ডিআইইউ’র ডীন, বিভাগীয় প্রধান, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ফুল দিয়ে বরণ করেন।

উল্ল্যেখ্য এ বছরের (১৬ মার্চ) মহামান্য রাষ্ট্রপতি এ্যাডভোকেট আব্দুল হামিদ ও উপাচার্য মোঃ আব্দুল হামিদ ড.গনেশ চন্দ্র সাহাকে ৪ বছরের জন্য উপ-উপাচার্য হিসেবে নিয়োগ দেন।
উপ-উপাচার্য অধ্যাপক ড. গনেশ চন্দ্র সাহা ১৯৬৩ সালের ১ অক্টোবর টাংগাইল জেলার দেলদুয়ার উপজেলার এলাসিন গ্রামে এক সম্ভ্রান্ত হিন্দু পরিবারে জন্মগ্রহণ করেন।

তিনি ১৯৯৩ সালে ডুয়েটে যোগদানের পর থেকে বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, পরিচালক ও ডিনসহ গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিংয়ে তার বহু গবেষণা প্রবন্ধ দেশীয় ও আন্তর্জাতিক জার্নালে প্রকাশিত হয়েছে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here