ডাকাতিয়া নদী রক্ষায় রায়পুরে মানববন্ধন

ডাকাতিয়া নদী রক্ষায় রায়পুরে মানববন্ধন

রায়পুর প্রতিনিধি :: দখল ও দুষন মুক্ত প্রবাহমান ডাকাতিয়া নদী, বাঁচবে প্রাণ বাঁচবে প্রকৃতি, এই শ্লোগানকে সামনে রেখে ডাকাতিয়া সুরক্ষা আন্দোলন ও রিভারাইন পিপলের উদ্যোগে ডাকাতিয়া নদী দখল মুক্ত করে পুনঃরায় নৌপথ চালুর দাবীতে শনিবার (৯ মার্চ) লক্ষ্মীপুর জেলার রায়পুর উপজেলার প্রধান সড়কে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন, ডাকাতিয়া সুরক্ষা আন্দোলন রায়পুর উপজেলার আহবায়ক আযম খান, তিনি বলেন এককালের খরশ্রোতা ডাকাতিয়া নদী দখল ও দুষনের কারনে প্রায় মৃত নদীতে পরিনত হয়েছে, এই অবস্থা অব্যাহত হলে শীগ্রই পরিবেশ বিপর্যয়ের স্বীকারে পরিণত হবে ডাকাতিয়া বিধৌত অঞ্চলের লাখ লাখ মানুষ।

মানববন্ধনে উপস্থিত ছিলেন রায়পুর প্রেসক্লাবের সাধারন সম্পাদক আনোয়ার ঢালী,রায়পুর প্রেসক্লাবের৷ সাবেক সভাপতি কামাল উদ্দীন, স্বেচ্ছাসেবী সংগঠন সুহৃদের সেক্রেটারি এডভোকেট সুমন মনির, সমাজ কর্মী মামুনুর রশীদ, দোলন কুরি,রায়পুর ফ্রেন্ডস ফোরামের ওয়াহীদুর রহমান মুরাদ, ছাত্রনেতা মাহবুবুর রহমান রিজভী, ফখরুল আলম, তানভীর আহমেদ, মেহদী আইনান প্রমুখ ব্যক্তিবর্গ।

মানববন্ধনে উপস্থিত বিভিন্ন শ্রেণী ও পেশার প্রতিনিধিরা বলেন, রায়পুর একটি ঐতিহ্যবাহী বাণিজ্যিক কেন্দ্র, ঢাকার সঙ্গে ২০০১ সাল পর্যন্ত নৌ যোগাযোগ ব্যবস্থা চালু ছিলো। গত ১৯ বছর থেকে নদী খেকো কিছু মানুষের বর্বরতায় বিলীন হতে চলেছে এই নদী পথটি।

বক্তারা এই নৌপথটি পুনরায় চালুকরনে সরকারের দৃষ্টি আকর্ষন করেছেন। মানব্বন্ধনে স্থানীয় জনগনের স্বতঃস্ফূর্ত উপস্থিতি ছিলো লক্ষনীয়।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

হার্টের ছিদ্র রোগে আক্রান্ত আজিজুর বাঁচতে চায়

জাহিদ আবেদীন বাবু, কেশবপুর(যশোর) প্রতিনিধি :: যশোরের কেশবপুর উপজেলার কন্দর্পপুর গ্রামের খেটে খাওয়া ...