ঠাকুরগাঁওয়ে পাশের হার প্রাথমিক ৯৬.০৮% ইবতেদায়ি ৮১%

ঠাকুরগাঁওয়ে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় ৯৬.০৮ ও ইবতেদায়ি পরীক্ষায় ৮১ শতাংশ পরিক্ষার্থী পাশ করেছে। ঠাকুরগাঁও জেলা প্রাথমিক শিক্ষা অফিসার এসএমএ তৌফিকুজ্জামান এ তথ্য জানান। তিনি জানান, এবার জেলার সরকারি ও বে-সরকারি মোট ১ হাজার ৩১১টি বিদ্যালয় থেকে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় অংশ নেয় বালক ১২ হাজার ৫২৯ ও বালিকা ১৩ হাজার ৪৮৯। মোট পরীক্ষা দেয় ২৬ হাজার ১৮জন । এ মধ্যে পাশ করেছে বালক ১২ হাজার ১৫৩ ও বালিকা ১৩ হাজার ৭জন। মোট পাশ করেছে ২৫ হাজার ১৬০জন। এর মধ্যে মোট জিপিএ-৫ পেয়েছে ১ হাজার ৩৩০জন।

তিনি আরো জানান, জেলার ৫ উপজেলার ১৬৭টি মাদ্রাসা থেকে ইবতেদায়ি পরীক্ষায় অংশ নেয় ২ হাজার ১১২জন। এর মধ্যে পাশ করেছে ১ হাজার ৭০৯জন। জিপিএ-৫ পেয়েছে ৩জন। এরমধ্যে সদর উপজেলায় একজন ও বালিয়াডাঙ্গী উপজেলায় দুইজন।

এদিকে,  প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় ঠাকুরগাঁওয়ের দুইটি বে-সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে কেউ পাশ করেনি। বিদ্যালয় গুলো হলো: রানী শংকৈল উপজেলার পশ্চিম ঘনশ্যাম বেসরকারি রেজিঃ প্রাথমিক বিদ্যালয় এবং অপরটি জি কোকিল বেসরকারি রেজিঃ প্রাথমিক বিদ্যালয়। এই দুটি বিদ্যালয় থেকে ১২ জন করে ২৪ জন ছাত্র-ছাত্রী সমাপনী পরীক্ষায় অংশ নেয়। জেলা প্রাথমিক শিক্ষা অফিসার এসএম তৌফিকুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/তানিয়া সরকার/ঠাকুরগাঁও

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ভাস্কর্যের নামে ধর্মীয় উর্গবাদী সংগঠন দেশে শান্তি বিনষ্টের চেষ্টা করছে: ওবায়দুল কাদের

জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: ভাস্কর্যের নামে একটি ধর্মীয় উর্গবাদী সংগঠন ...