ডেস্ক রিপোর্ট::  ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে সাপের কামড়ে শিশু শুভ্রতা (৯) ও সাহারা বানু (৪০) নামের এক নারীর মৃত্যু হয়েছে। রোববার (৭ জুলাই) সকালে শুভ্রতা ও দুপুরে সাহারা বানুর মৃত্যু হয়।

নিহত শুভ্রতা উপজেলার ধনতলা ইউনিয়নের চৌটাকী গ্রামের আকালু চন্দ্রের মেয়ে ও চৌটাকী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী। আর সাহারা বানু পাড়িয়া ইউনিয়নের নিটলডোবা গ্রামের জয়নালের স্ত্রী।

স্থানীয় ও বালিয়াডাঙ্গী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, শনিবার গভীর রাতে ঘুমন্ত অবস্থায় সাপের কামড়ে আক্রান্ত হয় শুভ্রতা ও সাহারা বানু। রাতেই শুভ্রতার পরিবার তাকে ওঝার কাছে নিয়ে চিকিৎসা করে। রোববার সকালে নিজ বাড়িতেই শুভ্রতার মৃত্যু হয়। আর বৃষ্টির কারণে রাতে সাহারা বানুর কোনো চিকিৎসা করতে পারেনি তার পরিবার। রোববার সকালে সাহারা বানুকে বালিয়াডাঙ্গী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করলে শারীরিক অবস্থার অবনতি ঘটে। দায়িত্বরত চিকিৎসক তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন। পরে হাসপাতালে যাওয়ার পথে সাহারা বানুর মৃত্যু হয়।

বিষয়টি নিশ্চিত করে ঠাকুরগাঁওয়ের সিভিল সার্জন বলেন, সাপে কাটার পর তাৎক্ষণিক হাসপাতালে না নিয়ে ওঝার কাছে চিকিৎসা করেছে ভুক্তভোগীর পরিবার। মূলত এ কারণে সাপে কাটার পর মৃত্যুঝুঁকি বৃদ্ধি পাচ্ছে। স্বাস্থ্য বিভাগ সব সময় প্রচার করছে সাপে কাটা মাত্র নিকটস্থ সরকারি হাসপাতালে চিকিৎসা নেওয়ার জন্য।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here