ট্রেন দুর্ঘটনায় নিহতদের প্রত্যেক পরিবার ১ লাখ টাকা পাবেন: রেলমন্ত্রী

রেলমন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন

স্টাফ রিপোর্টার :: মৌলভীবাজারের কুলাউড়ায় ট্রেন দুর্ঘটনায় নিহতদের প্রত্যেকের পরিবারকে এক লাখ টাকা করে অর্থ সহায়তা প্রদানের ঘোষণা দিয়েছেন রেলমন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন।

দুর্ঘটনায় আহতদের দেখতে এসে বুধবার সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

‘আহতদের প্রত্যেককে ১০ হাজার টাকা দেয়া হবে’ জানিয়ে তিনি বলেন, ‘রেল দুর্ঘটনার তদন্তে কারও গাফিলতির প্রমাণ পাওয়া গেলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।’

মন্ত্রী বলেন, রেল বিভাগ দীর্ঘদিন ধরে অবহেলিত ছিল। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর রেলপথের উন্নয়নে হাত দিয়েছে।

তবে ভাল সেবা দিতে রেল বিভাগের সময় লাগবে জানিয়ে মন্ত্রী বলেন, ঢাকা-সিলেট রেলপথে আখাউড়া পর্যন্ত ডুয়েলগেজে রূপান্তরিত হয়েছে।

এখন আখাউড়া থেকে সিলেট পর্যন্ত ডুয়েল গেজে রূপান্তরিত করতে ইতিমধ্যেই একটি প্রকল্প একনেক অনুমোদন করেছে। তা দ্রুত বাস্তবায়নের কাজ চলছে, যোগ করেন তিনি।

এসময় অন্যদের মধ্যে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন, সিলেট জেলা প্রশাসক কাজী এম এমদাদুল ইসলাম, ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল ডা. ইউনুছুর রহমান, সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক ডা. দেবপদ রায় প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, সিলেট থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে আসা আন্তনগর উপবন এক্সপ্রেস ট্রেন রবিবার রাত পৌনে ১২টার দিকে বরমচাল স্টেশন থেকে ২০০ মিটার দূরে পৌঁছালে বড়ছড়া খালের সেতু ভেঙে একটি বগি নিচে পড়ে যায়। সেই সাথে আরও কয়েকটি বগি লাইনচ্যুত হয়। এতে অন্তত পাঁচজন নিহত এবং অর্ধ-শতাধিক আহত হয়।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

নাছিমা বেগম জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান হলেন

স্টাফ রিপোর্টার :: জাতীয় মানবাধিকার কমিশনের নতুন চেয়ারম্যান হিসেবে সাবেক সিনিয়র সচিব ...