ট্রাম্পের পরিবারবর্গ যারা

শপথ নিয়েছেন নতুন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এখন পরিবারের সদস্য নিয়ে হোয়াইট হাউসে পা রাখবেন। ট্রাম্প পরিবারের সদস্যদের এক ঝলকে চিনে নিন।

মেলানিয়া ট্রাম্প:‌ পূর্ব ইউরোপের স্লোভেনিয়ায় জন্ম মেলাঞ্জিয়া নাভ্সের। পরবর্তীকালে নাম বদলে মেলানিয়া। মডেল হিসেবে জনপ্রিয় ছিলেন তিনি। ১৯৯৭ সালে কাজের ভিসা পাওয়ার আগে অভিবাসী হিসেবেই প্রথম মার্কিন যুক্তরাষ্ট্রে পা রেখেছিলেন মেলানিয়া। নিউ ইয়র্কে একটি ফ্যাশন শোয়ে ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে তার আলাপ। এ বছর ২২ জানুয়ারি তাদের ১২তম বিবাহ বার্ষিকী। ১০ বছরের ছেলে ব্যারনের পড়াশোনার জন্য আপাতত নিউ ইয়র্কেই থাকবেন। ফার্স্ট লেডি হিসেবে সোশ্যাল মিডিয়ায় হেনস্থার বিরুদ্ধে বিশেষ পদক্ষেপ করতে ইচ্ছুক তিনি।

ডোনাল্ড জন ট্রাম্প জুনিয়র:‌ ডোনাল্ড ট্রাম্পের প্রথম পক্ষের স্ত্রী ইভানা ট্রাম্পের সন্তান। ডোনাল্ড ট্রাম্পের বড় ছেলে। স্ত্রী সাবেক মডেল বেনেসা কে হেডন। তাদের পাঁচ সন্তান রয়েছে। বাবা প্রেসিডেন্ট হিসেবে শপথ নেওয়ার পর তিনিই ‘‌ট্রাম্প অর্গানাইজেশন’‌ এর হর্তাকর্তা হবেন। তাকে সাহায্য করবেন ছোট ভাই এরিক ট্রাম্প।

এরিক ট্রাম্প:‌ ডোনাল্ড ট্রাম্পের প্রথম পক্ষের সন্তান। স্ত্রী টেলিভিশন প্রযোজক লারা ইউনাস্কা। বড় ভাইয়ের সঙ্গে ‘‌ট্রাম্প অর্গানাইজেশন’‌ এর কাজকর্ম দেখভাল করেন।

ইভাঙ্কা ট্রাম্প:‌ ডোনাল্ড ট্রাম্পের প্রথম পক্ষের মেয়ে। এককালে মডেলিং করলেও ব্যবসায়ী জ্যারেড কুশনারকে বিয়ের পর ঘর সংসারে মন দিয়েছেন। স্বামীর মতো তিনিও ইহুদি ধর্মাবলম্বী। ফ্যাশন জগতের প্রতি টান রয়েছে।

জ্যারেড কুশনার:‌ জোনাল্ড ট্রাম্পের বড় মেয়ে ইভাঙ্কার স্বামী। নিউ জার্সিতে জন্ম হলেও এককালে হিটলারের গণহত্যার শিকার হয়েছিল তার পরিবার। হার্ভার্ড এবং নিউ ইয়র্ক ইউনিভার্সিটি থেকে আইন নিয়ে পড়াশোনা করেছেন তিনি। কর ফাঁকির দায়ে বাবা গ্রেপ্তার হওয়ার পর কুশনারই পারিবারিক আবাসন ব্যবসা সামলান। ‘‌নিউ ইয়র্ক অবজার্ভার’‌ নামের একটি খবরের কাগজও চালান তিনি। ডোনাল্ড ট্রাম্পের উপদেষ্টা নিয়োগ হওয়ার পর এখন সে সব থেকে নিজেকে সরিয়ে রাখতে চান।

মারলা অ্যান ম্যাপল্স:‌ ৫৩ বছর বয়সী ম্যাপল্স ডোনাল্ড ট্রাম্পের দ্বিতীয় স্ত্রী। এককালে মডেল ও অভিনেত্রী ছিলেন। এখন গান লেখেন।

টিফানি ট্রাম্প:‌ ডোনাল্ড ট্রাম্পের দ্বিতীয় পক্ষের মেয়ে। বয়স ২৩। কলেজ পেরিয়ে সবে ইউনিভার্সিটিতে পা রেখেছেন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

দেবর ধর্ষক জানার পর জরুরি জন্মনিরোধক বড়ি খাওয়ান ভাবি

নিউজ ডেস্ক :: কিশোরীর সাথে প্রেমের সর্ম্পক করে বিয়ে করার প্রতিশ্রুতি দিয়ে ...