ট্রাম্পের গোপন ইরাক সফর যুক্তরাষ্ট্রের পরাজয়ের প্রমাণ

নিউজ ডেস্ক :: ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি ট্রাম্পের গোপন ইরাক সফরকে যুক্তরাষ্ট্রের পরাজয়ের প্রমাণ হিসেবে উল্লেখ করেছেন। তিনি বলেন, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের গোপনে ইরাক সফরের মাধ্যমে প্রমাণিত হয়েছে যে, আমেরিকা যেসব দেশে আগ্রাসন চালিয়েছে সেখানে তারা ব্যর্থ হয়েছে। খবর পার্সটুডের।

বুধবার রাজধানী তেহরানে মন্ত্রী পরিষদের বৈঠকে সম্প্রতি ট্রাম্পের আকস্মিক গোপন ইরাক সফর প্রসঙ্গে প্রেসিডেন্ট রুহানি বলেন, ট্রাম্পের এ ধরনের গোপন সফর আমেরিকার পরাজয়ের নিদর্শন।

তিনি বলেন, ইরাক ও আফগানিস্তানে শান্তি প্রতিষ্ঠার কাজ করছে বলে ২০০৩ সাল থেকে দাবি করে আসছে মার্কিনিরা। যদি আপনাদের এ দাবি সত্য হয় তাহলে কেন প্রকাশ্যে ইরাক সফর করছেন না? প্রকাশ্যে সফর করলে আপনারা বুঝবেন বাগদাদ এবং বসরার রাস্তাগুলোতে ইরাকি জনগণ আপনাদের কিভাবে স্বাগত জানায়।

তিনি বলেন, প্রকৃত ঘটনা হচ্ছে আপনারা রাতের আধারে একটি ছোট সামরিক ঘাঁটিতে গোপনে প্রবেশ করেছেন, কিছু সৈন্যের সঙ্গে ছবি তুলে বাগাড়ম্বর করে কয়েক ঘণ্টার মধ্যেই আবার ইরাক ত্যাগ করেছেন। এর মাধ্যমে এটা স্পষ্ট প্রমাণিত হয় যে, আপনারা পরাজিত হয়েছেন।

রুহানি আরও বলেন, গোপন সফরের আরও অর্থ হতে পারে যে, আপনারা সফল হতে পারেননি এবং আপনারা ভালোভাবেই জানেন ইরাকি জনগণ আপনাদের প্রতি সন্তুষ্ট নয়। তাই আপনারা প্রকাশ্যে দেশটির জনগণের সামনে আসতে সাহস করেননি।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ডাকসু নির্বাচন

ডাকসু নির্বাচন ১১ মার্চ

স্টাফ রিপোর্টার :: ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ ...