অনলাইন ডেস্ক : নিউইয়র্কের টাইমস স্কয়ারে ডোনাল্ড ট্রাম্পবিরোধী বিজ্ঞাপন চিত্র নিয়ে ক্ষুব্ধ হয়েছেন ট্রাম্পকন্যা ইভানকা ট্রাম্প ও তার স্বামী জারেড কুশনার। তারা দ্রুত এই বিলবোর্ড সরানোর আহ্বান করেন এবং মামলার হুমকি দিয়ে উকিল নোটিশ দিয়েছেন ।

মার্কিন নির্বাচনের আগমুহূর্তে এ বিজ্ঞাপনচিত্রর কারণে ডোনাল্ড ট্রাম্পের ভাবমূর্তির ব্যাপক ক্ষতি হবে বলে ধরনা করা হচ্ছে ।

বিলবোর্ডের ওই বিজ্ঞাপনে দেখা যাচ্ছে– ট্রাম্প ও বাইডেন হোয়াইট হাউসের দৌড়ে আছেন। কোভিড ১৯-এ সংক্রমিত হয়ে নিউইয়র্ক ও যুক্তরাষ্ট্রের মৃত্যু নিয়ে হাসছেন ইভানকা ট্রাম্প। পাশে তার স্বামী জারেড কুশনারও হাসছেন বিদ্রূপের হাসি। এ দুজনই হোয়াইট হাউসের কর্মকর্তা। লিঙ্কন প্রজেক্ট নামের রাজনৈতিক অ্যাকশন গ্রুপ এ বিলবোর্ড টাঙিয়েছে।

লিঙ্কন প্রজেক্টের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে– বিলবোর্ডটি টাইমস স্কয়ারে থাকবে। ট্রাম্প ও জারেড কুশনাররা যুক্তরাষ্ট্রের জনগণের প্রতি বিদ্রূপ এবং নিষ্ঠুরতা দেখিয়ে আসছেন। বিলবোর্ডে জনগণকে এসব কথাই স্মরণ করিয়ে দেয়া হয়েছে।

এ নিয়ে ইভানকা ও জারেড কুশনারের পক্ষ থেকে মামলার হুমকি দিয়ে উকিল নোটিশ দেয়া হয়েছে। নোটিশে বলা হয়েছে– এমন বিজ্ঞাপনচিত্রে তাদের ভাবমূর্তির ব্যাপক ক্ষতি হচ্ছে। অবিলম্বে বিলবোর্ডটি অপসারণ করা না হলে মামলা করা হবে।
ইভাঙ্কার দাবি, বিলবোর্ডের তথ্য ও ছবি মিথ্যা। এতে তার সুনাম ক্ষুণ্ণ করা হয়েছে।

লিঙ্কন প্রজেক্টের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, বিলবোর্ডটি টাইমস স্কয়ারে থাকবে। ট্রাম্প ও জারেড কুশনাররা যুক্তরাষ্ট্রের জনগণের প্রতি বিদ্রূপ এবং নিষ্ঠুরতা দেখিয়ে আসছেন। বিলবোর্ডে জনগণকে এসব কথাই স্মরণ করিয়ে দেয়া হয়েছে।

প্রসঙ্গত, চীনের উহান থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে যুক্তরাষ্ট্রে ৮৪ লাখ মানুষ আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ২ লাখ ২৩ হাজারের বেশি মানুষ। এই মহামারী মোকাবেলায় ব্যর্থতার জন্য ট্রাম্প প্রশাসনকে দায়ী করছেন বহু মার্কিনি।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here