সঞ্জিব দাস, গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি ::
পটুয়াখালী সেতুর টোলপ্লাজায় একটি মিনি ট্রাকে অভিযান চালিয়ে দেড় লাখ পিস বাগদা ‌চিংড়ির রেনু জব্দ করেছে কোস্টগার্ড। মঙ্গলবার সকাল ৯টার দি‌কের এ ঘটন‌ায় আটক করা হয় ট্রাকের চালক ওমর ফারুক, দুই সহযোগী মোহাম্মদ শাহাবুদ্দিন ও মোঃ হারুনকে। 
ভ্রাম্যমান আদালতে  তিনজনকে ১৫ হাজার টাকা জরিমানা করে ছেড়ে দেওয়া হয়। উদ্ধারকৃত বাগদা চিংড়ির রেনু কলাপাড়ার সোনাতলা নদীতে  অবমুক্ত করা হয়ে‌ছে। জেলা মৎস্য বিভাগের প্রতিনিধি খামার ব্যবস্থাপক শাহনাজ পারভিন জানান, সকাল ৯ টাযর দি‌কে গোপন সংবাদের ভিত্তিতে বাংলাদেশ কোস্টগার্ডের একটি দল পটুয়াখালী সেতুর ঢালে ‌টোলপ্লাজায় অভিযান চালায়।
এসময় একটি মিনিট্রাকে তল্লাশি চালিয়ে পাঁচটি ড্রামে বাগদা চিংড়ির রেনু দেখতে পেয়ে তা জব্দ করে।  অ‌বৈধ রেনু পোনা পাচা‌রের ঘটনায় জ‌ড়িক থাকার অ‌ভি‌যো‌গে তাৎক্ষ‌নিকভা‌বে আটক করা হয় ট্রাকের চালকসহ তিনজনকে।
এ‌দি‌কে  আটক ব্যক্তিরা জানায়, ব‌্যবসায়ীরা নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও ভোলার চরফ্যাশন থেকে ট্রলার যোগে বাগদা রেনু এনে পটুয়াখালী থেকে ট্রাকযোগে বাগেরহাট নি‌য়ে যা‌চ্ছিল।জব্দকৃত প্রতিটি ড্রামে ৩০ হাজার করে মোট দেড়লাখ পিস বাগদার পোনা মজুত ছিল।
পরে পটুয়াখালী সদর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ সাইফুর রহমান ভ্রাম্যমান  আদালত পরিচালনা করে আটক তিনজনকে ৫ হাজার করে মোট ১৫ হাজার টাকা জরিমানা করেন।  জব্দকৃত  বাগদা চিংড়ির রেনু কলাপাড়া উপ‌জেলার সোনাতলা নদীতে অবমুক্ত করা হয়ে‌ছে।
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here