টেস্টেও হোয়াইটওয়াশ বাংলাদেশ

ঢাকা টেস্টে সফরকারী পাকিস্তান বাংলাদেশের দেওয়া ১০৩ রানের লক্ষ্য সহজেই টপকে গেছে। মাত্র ৩ উইকেট হারিয়ে তারা ১০৭ রান করলে বাংলাদেশ টেস্টে হোয়াইটওয়াশ হয়। ইউনিস খান ১৬ এবং অধিনায়ক মিসবাহ ৬ রানে অপরাজিত থেকে দলের জয় নিয়ে মাঠ ছাড়েন। এই পরাজয়ে বাংলাদেশ টি-২০, ওয়ানডেসহ সব সিরিজেই হোয়াইটওয়াশ হলো।

জয়ের লক্ষ্য তাড়া করা পাকিস্তানের দ্বিতীয় ইনিংসে প্রথম আঘাত হানেন নাজমুল হোসেন। তার বলে দলীয় ৭ রানে নাজিম উদ্দিনের তালুবন্দি হয়ে সাজঘরে ফেরেন ওপেনার তৌফিক ওমর। এরপর মোহাম্মদ হাফিজকে ফেরান সাকিব আল হাসান। শাহাদাতের তালুবন্দি হওয়ার আগে ৫২ বলে ৫ চারে তিনি করেন ৪৭ রান। আর ৩৪ রান করা আজহার আলিকে দলীয় ১০১ রানে বোল্ড করেন ইলিয়াস সানি।

এরআগে নাসির হোসেন ও অধিনায়ক মুশফিকের অর্ধশতকে ভর করে বাংলাদেশ দ্বিতীয় ইনিংসে ২৩৪ রানে গুটিয়ে যায়। নাসির ৭৯ এবং মুশফিক ৫৩ রান করে করেন। ৫ উইকেটে ১১৪ রান নিয়ে পঞ্চম দিনের খেলা শুরু করে বাংলাদেশ। মধ্যাহ্নের কিছু সময় পর পর্যন্ত অবিচ্ছিন্ন ছিলেন নাসির ও মুশফিক। তাদের ১১৭ রানের জুটি ভাঙার পরপরই বাংলাদে গুটিয়ে যায়।

পাকিস্তানের পক্ষে দ্বিতীয় ইনিংসে আব্দুর রেহমান ৪টি এবং উমর গুল, আইজাজ চিমা ও সাঈদ আজমল প্রত্যেকে দুটি উইকেট দখল করেন। কুয়াশার কারণে আজো সকালে এক ঘণ্টা খেলা হয়নি।

এরআগে বাংলাদেশ তাদের প্রথম ইনিংসে করে ৩৩৮ রান। জবাবে পাকিস্তান তাদের প্রথম ইনিংসে করে ৪৭০ রান।

বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যকার চলতি টেস্ট সিরিজের এটি দ্বিতীয় ও শেষ টেস্ট। প্রথম টেস্টে পাকিস্তান ইনিংস ও ১৮৪ রানে জিতে ১-০ ব্যাবধানে এগিয়ে আছে।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/স্পোর্টস নিউজ

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

নাটোরে কল্লোল ফাউন্ডেশনের খেলার সামগ্রী বিতরণ

মোঃ আব্দুল হাকিম, নাটোর প্রতিনিধি :: নাটোরে শিশু কিশোরদের খেলাধুলায় আকৃষ্ট করতে ...