টিটি জালিয়াতি করে কোটি টাকা আত্মসাত

টিটি জালিয়াতি করে কোটি টাকা আত্মসাত

এনামুল হক কাশেমী, বান্দরবান প্রতিনিধি :: বাংলাদেশ কৃষি ব্যাংক বান্দরবান শাখার মুখ্য কর্মকর্তা আবুল কালাম টিটি জালিয়াতির মাধ্যমে প্রায় এক কোটি টাকা আত্মসাত করে পলাতক রয়েছেন।

গত সোমবার এ ঘটনায় বিভাগীয় মামলা রুজু হয়েছে এবং ব্যাংকের সদরদপ্তর থেকে একটি তদন্ত দল বান্দরবানে এ ব্যাপারে কাজ শুরু করেছে।

তদন্তে জালিয়াতির আরো রহস্য বেরিয়ে আসতে পারে বলেও শংকা প্রকাশ করেছেন অনেকেই। কৃষি ব্যাংকে টিটি জালিয়াতির ঘটনায় স্থানীয় গ্রাহকদের মাঝে দেখা দিয়েছে নানামুখি আতংক এবং বিরুপপ্রতিক্রিয়া।

জানা গেছে, কৃষি ব্যাংক বান্দরবান শাখার মুখ্য কর্মকর্তা আবুল কালাম (বর্তমানে পলাতক) কর্মরত থাকা অবস্থায় জেলা শহরের ১৮জন গ্রাহকের হিসেব থেকে টিটি জালিয়াতির মাধ্যমে প্রায় এক কোটি টাকা উত্তোলন করে আত্মসাত করেন। পরবর্তীতে এ জালিয়াতির ঘটনা ধরা পড়ে। তবে এর আগেই ব্যাংকের মুখ্য কর্মকর্তা আবুল কালাম কর্মস্থল থেকে পালিয়ে যান।

কৃষি ব্যাংক বান্দরবান আঞ্চলিক ব্যবস্থাপক আশরাফুর আলম সাংবাদিকদের জানান, ব্যাংকে টিটি জালিয়াতি করে প্রায় কোটি টাকা আত্মসাতের ঘটনাটি ধরার পর ব্যাংকের সদরদপ্তরে জানানো হয়েছে। সেখান থেকে একটি তদন্ত দল বর্তমানে জেলা সদরে অবস্থান করছে এবং দলের সদস্যরা জালিয়াতির ঘটনা তদন্ত করছেন। এ ব্যাপারে পলাতক ব্যাংকের মুখ্য কর্মকর্তা আবুল কালামের বিরুদ্ধে একটি বিভাগীয় মামলা রুজু হয়েছে।

কয়েকজন হ্রাক মংগলবার সকালে জানান, ব্যাংক গ্রাহকরা আতংকগ্রস্থ হয়ে পড়েছেন এ জালিযাতির ঘটনা জানার পর থেকে। অনেক গ্রাহক তাদের গচ্ছিত টাকা ব্যাংক হিসাব থেকে তুলে নিচ্ছেন।

তবে ব্যাংক কর্মকর্তারা বলছেন, টিটি জালিয়াতির মূল রহস্য তদন্তের পর জানা যাবে। কর্তৃপক্ষ গ্রাহকরা যাতে কোন ক্ষতির সম্মুখিন না হন সেই বিষয়ে ব্যবস্থা নিয়েছেন বলে জানায় কর্মকর্তারা।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

কমিউনিটি অ্যাম্বাসাডর টিম চালু

স্টাফ রিপোর্টার :: বর্জ্য ব্যবস্থাপনা, সড়কবাতি, মশক নিয়ন্ত্রণ, সড়ক মেরামতসহ নানা সমস্যার ...