ইউনাইটেড নিউজ ২৪ ডেস্ক ::

টানা ৪৬ বছর আয়কর প্রদান করায় ঢাকা সিটি কর্পোরেশন এলাকার দীর্ঘ সময় আয়কর প্রদানকারী ক্যাটাগরিতে জননী আর্ট প্রেসের কর্ণধার, বিশিষ্ট শিল্পপতি, সমাজসেবক ও দানবীর আলহাজ্ব আবু দায়েন সেরা করদাতার পুরস্কার পেয়েছেন।

বুধবার (২০ ডিসেম্বর) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে সেরা করদাতার ট্যাক্স কার্ড ও সম্মাননা দেন জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান আবু হেনা মো. রাহমাতুল মুনিম। জামাতা লেঃ কঃ (অবঃ) আব্দুল্লাহ আল মারুফকে সাথে নিয়ে তিনি পুরস্কারটি গ্রহণ করেন।

এই ক্যাটাগরিতে ২০২২-২৩ অর্থবছরে আলহাজ্ব আবু দায়েন সহ মাত্র দুইজন সম্মাননা পান, অপরজন হলেন সৈয়দ আবুল হোসেন।

আলহাজ্ব আবু দায়েন ১৯৭৭ সাল থেকে প্রেস ব্যবসার মাধ্যমে সাফল্যের চূড়ায় পৌঁছান। তিনি জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড (এনসিটিবি), দৈনিক কালবেলা, দৈনিক স্পষ্টবাদীর মুদ্রাকর হিসেবে সুনাম অর্জন করেন। আবু দায়েন মায়ের প্রতি ভালোবাসা থেকে প্রতিষ্ঠানের নাম রাখেন জননী আর্ট প্রেস।

২০১৬ সাল থেকে আনুষ্ঠানিকভাবে সেরা করদাতাদের ট্যাক্স কার্ড ও সম্মাননা দিয়ে আসছে এনবিআর।

সেরা করদাতা হিসেবে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে এবার ১৪১টি ট্যাক্স কার্ড ও সম্মাননা দিল এনবিআর। পুরষ্কার প্রাপ্তদের মধ্যে একক ব্যক্তি রয়েছেন ৭৬ জন, বাকিগুলো প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানের মধ্যে রয়েছে ব্যাংক, ব্যাংকবহির্ভূত আর্থিক প্রতিষ্ঠান, টেলিযোগাযোগ, প্রকেৌশল, খাদ্য ও আনুষঙ্গিক, জ্বালানি, পাটশিল্প, স্পিনিং ও টেক্সটাইল, ওষুধ ও রসায়ন, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া, রিয়েল এস্টেট, তৈরি পোশাক, চামড়াশিল্প, ফার্ম, স্থানীয় কর্তৃপক্ষ, ব্যক্তিসংঘ ও অন্যান্য ক্যাটাগরি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগের সচিব ড. মো. খায়েরুজ্জামান মজুমদার। এ ছাড়া বিভিন্ন প্রতিষ্ঠান ও এনবিআরের কর্মকর্তারা।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here