ব্রেকিং নিউজ

টাঙ্গাইলে এইচআইভি/এইডস প্রতিরোধে লাইট হাউসের মতবনিমিয় সভা

টাঙ্গাইল ::  লাইট হাউস, প্রায়োরাটাইজড এইচআইভি প্রিভেনশন সার্ভিসেস ফর কী পপুলেশন ইন বাংলাদেশ কর্মসূচির আওতায় টাঙ্গাইলে সিভিল সার্জন অফিসের সভাকক্ষে ২১ সেপ্টেম্বর এইচআইভি/এইডস প্রতিরোধ কল্পে ধমীয় নেতা, লোকাল এলিট, সাংবাদিক এনজিও প্রতিনিধী কাউন্সিলর এবং স্বাস্থ্য সেবা প্রদানকারী সংস্থার প্রতিনিধিদের নিয়ে এক সেনসিটাইজেশান মিটিং এর আয়োজন করা হয়।

উক্ত সভায় সভাপতিত্ব করেন সিভিল সার্জন ডা: মোহাম্মদ ওয়াহীদুজ্জামান। লাইট হাউস টাঙ্গাইলে ড্রপ-ইন সেন্টার ইনচার্জ মো: রশিদুল ইসলাম এর পরিচালনায় সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মরিয়ম খাতুন ।

সভায় স্থানীয় জন প্রতিনিধি, সাংবাদিক, আইনজীবি, শিক্ষকসহ বিভিন্ন পেশার প্রতিনিধি উপস্থিত ছিলেন।

সভায় প্রধান অতিথি বলেন, এমএসএম ও হিজড়াদের মধ্যে এইচআইভি/এইডস ঝুঁকি হ্রাস করা এবং তাদের মানবাধিকার ও মর্যাদা প্রতিষ্ঠার জন্য সকলের সহায়তা প্রয়োজন। কার্যক্রম বাস্তবায়নে যে কোন সময় লাইট হাউসকে সহযোগীতা করার আহবান জানান।

সিভিল সার্জন ডা: মোহাম্মদ ওয়াহীদুজ্জামান বলেন, ল্ইাট হাউস গুরত্ব পুর্ন দায়িত্ব পালন করছেন এবং তিনি সমাজের সকল শ্রেনির পেশাজীবিদের লাইট হাউসকে সহযোগীতা করার এবং কাধে কাধ মিলিয়ে একসঙ্গে কাজ করার আহবান জানান । এ ধরনের ঝুকিপূর্ন কাজ করার জন্য তিনি লাইট হাউসকে ধন্যবাদ জানান।

সভায় লাইট হাউসের পরিচিতি ও কার্যক্রম এবং অর্জন নিয়ে আলোচনা করেন সাব ডিআইসি ইনচার্জ মো: রশিদুল ইসলাম।

সভায় জানানো হয় লাইট হাউস টাঙ্গাইল সহ ১৮ জেলায় এই কার্যক্রম বাস্তবায়ন করছে এবং এর মাধ্যমে ঝুকিপূর্ন এমএসএম ও হিজড়া জনগোষ্ঠীর মধ্যে এইচআইভি/এইডস ঝুঁকি হ্রাস, স্বাস্থ্যসেবা, যৌনরোগের চিকিৎসা, এইচআইভি পরীক্ষা এবং এইচআইভি/এইডস তথ্যসেবা প্রদান করে আসছে।

এছাড়াও এইচআইভি/এইডস প্রতিরোধে স্থানীয় জনপ্রতিনিধি, ইমাম সাংবাদিক, আইনজীবি, শিক্ষকসক সকল মানুষ কিভাবে সচেতনতা বৃদ্ধিতে সহযোগিতা করতে পারেন তা নিয়ে আলোচনা করা হয়। সভায় এইচআইভি/এইডস ছড়ানোর ক্ষেত্রে ঝুকিপূর্ন জনগোষ্ঠী এমএসএম ও হিজড়াদের সচেতনতা বৃদ্ধিও পাশাপাশি তাদের বিকল্প পেশার উৎস তৈরী করার জন্য আহবান জানানো হয়।-প্রেস বিজ্ঞপ্তি

 

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মামলা করতে তাকে কেউ প্ররোচিত করেননি

ডেস্ক রিপোর্ট : মামলা করতে তাকে কেউ প্ররোচিত করেননি। কোনো রাজনৈতিক দলের ...