ঝিনাইদহ সীমান্তে হঠাৎ করেই বৃদ্ধি পেয়েছে অবৈধ অনুপ্রবেশ

ডেস্ক রিপোর্ট :: হঠাৎ করেই ঝিনাইদহ সীমান্তে অবৈধ অনুপ্রবেশকারীদের যাতায়াত বৃদ্ধি পেয়েছে। বিশেষ করে বাংলাদেশ থেকে অবৈধ পথে ভারতে প্রবেশ করছে নারী-পুরুষ ও শিশু।

চলতি মাসে গত ১৫ দিনে ৮৬ জন অনুপ্রবেশকারীকে আটক করেছে বর্ডার গার্ড ব্যাটালিয়ন (৫৮ বিজিবি)। একইভাবে ভারত থেকে বাংলাদেশে আসছে অনেকে।

সর্বশেষ বৃহস্পতিবার দিবাগত রাত ১২টার দিকে মহেশপুর উপজেলার শ্যামকুড় সীমান্ত দিয়ে ভারতে অবৈধ অনুপ্রবেশে সহায়তা করার অভিযোগ এবং অনুপ্রবেশের চেষ্টার সময় ৪ দালাল ও ২ অনুপ্রবেশকারীকে আটক করেছে বিজিবি। এর আগে জেলার মহেশপুর উপজেলার শ্রীনাথপুর সীমান্ত পার হয়ে ভারতে অনুপ্রবেশের চেষ্টাকালে তিন শিশু ও পাঁচ নারীসহ ১৭ জনকে আটক করেছে বিজিবি।

শ্রীনাথপুর সীমান্তের গুড়দাহ এলাকা থেকে তাদের আটক করা হয়। ৬ অক্টোবর জেলার ভারতীয় সীমান্ত পার হয়ে বাংলাদেশে প্রবেশের সময় ৪৩ জনকে আটক করে বিজিবি। এছাড়া ৯ অক্টোবর বাংলাদেশ থেকে ভারতে প্রবেশের সময় ১৫ নারী পুরুষকে আটক করে বিজিবি। ১৪ অক্টোবর বাংলাদেশ থেকে ভারতে প্রবেশের সময় ৫ নারী-পুরুষকে আটক করে বিজিবি।

তবে বাস্তবে এ সংখ্যা আরও অনেক বেশি বলে জানিয়েছে স্থানীয়রা। তাদের কাছে কোনো দেশেরই বৈধ পাসপোর্ট বা কাগজ নেই। তাদের কেউ দুই বছর, কেউ পাঁচ থেকে দশ বছর হলো পাসপোর্টবিহীন বাংলাদেশ থেকে ভারতে গিয়ে বসবাস করছিল। অনেকে এর থেকে বেশি সময় ধরে ওই দেশে বসবাস করছে বলে আটকরা জানিয়েছে।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

নরসিংদীতে ডাকাত সন্দেহে গণপিটুনিতে নিহত ২

নরসিংদী প্রতিনিধি :: নরসিংদীর শিবচর উপজেলায় ডাকাত সন্দেহে গণপিটুনিতে নিহত দুইজন নিহত ...