স্টাফ রিপোর্টার, ঝিনাইদহ ::

ঝিনাইদহে ভর্তি বিজ্ঞপ্তি অনুসারে ডিভিএম ডিগ্রি পুনবহাল, সরকারি ভেটেরিনারি কলেজে বিদ্যমান সমস্যা সমাধানসহ সাত দফা দাবি পুরণে সংবাদ সম্মেলন করেছে ভেটেরিনারি কলেজের শিক্ষার্থীরা। বৃহস্পতিবার দুপুরে কলেজ ক্যাম্পাসে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

এ সময় লিখিত বক্তব্য পাঠ করেন ভেটেরিনারি কলেজ ছাত্র সংসদের সহ-সভাপতি সাইদুজ্জামান মুরাদ। লিখিত বক্তব্যে উল্লেখ করা হয়, ভর্তির সময় বিজ্ঞপ্তিতে বলা হয় সরকারি ভেটেরিনারি কলেজ থেকে শিক্ষা শেষে তাদের ডিভিএম ডিগ্রিদেওয়া হবে। এ কারণে আমরা এখানে ভর্তি হয়েছি। কিন্তু বর্তমানে কলেজটি শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের অধীনে থাকলেও তারা ডিভিএম ডিগ্রি না দিয়ে ভেট সায়েন্স ডিগ্রি দিতে চাই। কিন্তু আমাদের সব কোর্স ডিভিএমের।

তাই বিজ্ঞপ্তিঅনুসারে ডিভিএম ডিগ্রি পুর্নবহালের দাবিতে শিক্ষার্থীরা বছর জুড়ে আন্দোলন করছে। আন্দোলনের অংশ হিসাবে শিক্ষার্থীরা মানববন্ধন বিক্ষোভ মিছিল, সমাবেশ, মহাসড়ক অবরোধ, বিভিন্ন দপ্তরে স্বারক লিপি প্রদান, কলেজ ক্যাম্পাস চত্তরে শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী সহ কাউকে কলেজে প্রবেশ করতে না দেওয়া, জেলা প্রশাসনের সাথে মিটিং ও সংসদ সদস্যদের সাথে মিটিং করে এখন দাবী আদায় করা সম্ভব হয়নি।

শিক্ষার্থীরা জানান, দাবী মানা না হলে আমরা সাত দফা দাবি আদায় নিয়ে কঠোর ভাবে মাঠে নামতে প্রস্তুত রয়েছি। শিক্ষার্থীদের সাত দফা দাবির মধ্যে রয়েছে, ভর্তি বিজ্ঞপ্তি অনুসারে “ডিভিএম” ডিগ্রী প্রদান, নবম ব্যাচ থেকে ডিবিএম ডিগ্রির জন্য ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ, ভর্তি ফি অতিরিক্ত গ্রহন বন্ধ, শিক্ষক সংকট নিরসন, বোর্ড ফাইনাল পরীক্ষার কমিটি কলেজের অধ্যক্ষ কর্তৃক মনোনিত ও কলেজের ল্যাব সহ আধুনিক যন্ত্রপাতি চালু করা।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here