স্টাফ রিপোর্টার, ঝিনাইদহ প্রতিনিধি::

ভোগ নিরসন ও দ্রুত মেরামতের দাবী সড়ক অবরোধ কর্মসুচি পালন করে ঝিনাইদহের ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাধরণ শিক্ষার্থীরা। বুধবার (২০ অক্টোবর) সন্ধায় শত শত শিক্ষার্থী রাস্তা সংস্কারের দাবীতে ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে জড়ো হয়।

এ সময় রাস্তার উভয় দিকে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। আটকা পড়ে শত শত যানবাহন। স্থবির হয়ে পড়ে ঝিনাইদহ কুষ্টিয়া সড়ক। খবর পেয়ে অবরোধ তুলতে ঘটনাস্থলে পৌঁছে ইবি থানার পুলিশ। এ সময় সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে বাক বিতন্ডার সৃষ্টি হয়।
শিক্ষার্থীরা জানান, বুধবার সন্ধার দিকে বিশ্ববিদ্যালয়ের জিয়া হল মোড় এলাকা থেকে বিক্ষোভ মিছিল বের করেন সাধারণ শিক্ষার্থীরা। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন হল ও সড়ক প্রদক্ষিণ শেষে প্রধাণ ফটকের সামনে এসে শেষ হয়। মিছিল শেষে শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে রাখে। শিক্ষার্থীরা অভিযোগ করেন, ঝিনাইদহ কুষ্টিয়া মহাসড়ক মাসের পর মাস চলাচলের অযোগ্য হয়ে পড়ে আছে। ধুলা বালি আর কাদায় নাকাল হচ্ছে সাধারণ মানুষ। অথচ সড়কটি মেরামতের কোন উদ্যোগ গ্রহন করা হচ্ছে না।

ঝিনাইদহ আলহেরা মোড় থেকে শেখপাড়া পর্যন্ত ২০ কোটি টাকা ব্যায়ে গত বছর সংস্কার করা হলেও তা এক বছরও টেকেনি বলে অভিযোগ করেন শিক্ষার্থীরা। উপরন্ত ঠিকাদার তিন বছরের গ্যারান্টি দিয়ে সড়কটি নির্মান করেছে। ঠিকাদারের নিয়ন্ত্রনে থাকা সড়ক সরকারী অর্থ ব্যায় করে সড়ক বিভাগ মেরামত করে চলেছে।

বিষয়টি নিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ড.শফিকুল ইসলাম বলেন, শিক্ষার্থীদের দাবি যৌক্তিক। আমাদেরও দাবি এই সড়কটি দ্রুত সংস্কার করা হোক। আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে কথা বলার চেষ্টা করছি।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here