আলিফ আবেদীন গুঞ্জন, ঝিনাইদহ থেকে ::
ঝিনাইদহে এক কৃষকের বাগানের ১০০টি কলাগাছ কেটে দিয়েছে দুবৃর্ত্তরা। সোমবার দুপুরে সদর উপজেলার পবাহাটি গ্রামে এ ঘটনা ঘটে। ক্ষতিগ্রস্থ কৃষক মোঃ নওশের আলী জানান, মকবুল হোসেন দাখীলিয়া মাদ্রাসার কাছ থেকে ১৯ শতক জমি লিজ নিয়ে একযুগ ধরে চাষাবাদ করছেন। কিন্তু বেশ কয়েকদিন ধরে গ্রামের বাকু নামে এক ব্যক্তি দাবী করছেন জমিটি তার। অথচ তিনি মাদ্রাসার কাছ থেকে জমি লিজ নিয়ে চাষাবাদ করছেন। মঙ্গলবার দুপুরে বাকু দলবল নিয়ে জমির প্রায় ১শটি কলা গাছ কেটে সাবাড় করে দেয়। এতে প্রায় ২০ হাজার টাকার ক্ষতি হয়েছে।
জমির পার্শ্ববর্তী বাড়ির রাবেয়া খাতুন জানান, মঙ্গলবার দুপুরে বাকু দুইজন লোক নিয়ে কলা গাছগুলো নির্দয় ভাবে কাটতে থাকে।
মাদ্রসা পরিচালনা কমিটির সহ সভাপতি আব্দুল আব্দুল মান্নান জানান, প্রায় ৩৫ বছর আগে ইদ্রিস বিশ্বাস নামে এক ব্যক্তি আমাদের মাদ্রাসার নামে ১৯ শতক জমি দান করে দলিল করে দেন। তার পর থেকে জমিটি কৃষকদের কাছে বছর চুক্তি লিজ দিয়ে আসছি। এই জমি বাকুর হতে পারে না।
এ বিষয়ে থানায় মামলা করার জন্য মাদ্রাসা কর্তিপক্ষ সিন্ধান্ত নিয়েছে। বিষয়টি জানতে বাকুর মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলে তিনি ফোন রিসিভ করেননি।
ঝিনাইদহ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি শেখ সোহেল রানা জানান এ বিষয়ে এখনো থানায় কেউ কোন অভিযোগ করেনি। অভিযোগ করলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here