ঝিনাইদহ প্রতিনিধি:: বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উদ্যোগে দেশব্যাপি পঞ্চাশ হাজার বৃক্ষরোপণ কমর্সূচীর আওতায় ঝিনাইদহ জেলা আনসার ভিডিপির উদ্যোগে বৃক্ষরোপণ করা হয়েছে।

আনসার ভিডিপি’র মহাপরিচালকের নির্দেশনায় এ অর্থবছরে পঞ্চাশ হাজার বিভিন্ন প্রজাতির ফলদ, বনজ ও ভেষজ গাছের চারা রোপন করার লক্ষমাত্রায় প্রথম ধাপে বাহিনীর আওতায় আনসার-ভিডিপি একাডেমী, আনসার ব্যাটালিয়ন, জেলা, উপজেলা, ক্লাব-সমিতি কর্তৃক একযোগে চৌত্রিশ হাজার আটশত ফলদ, বনজ ও ভেষজ গাছের চারা রোপণ সম্পন্ন করা করা হয়েছে। এর ধারাবাহিকতায় নির্ধারিত লক্ষমাত্রা অর্জনের লক্ষে দ্বিতীয় ধাপে ধাপে আনসার-ভিডিপি একাডেমী, আনসার ব্যাটালিয়ন, জেলা, উপজেলা, ক্লাব-সমিতি কর্তৃক পনের হাজার দুইশত ফলদ, বনজ ও ভেষজ গাছের চারা রোপণ করা হচ্ছে।

জেলার পর্যায়ে কর্মসূচীর অংশ হিসেবে আজ ঝিনাইদহ আনসার ভিডিপি’র উপপরিচালক ও জেলা কমান্ড্যান্ট মোঃ আশিকউজ্জামান এর তত্ত্বাবধানে জেলা আনসার-ভিডিপি কার্যালয়, উপজেলা আনসার-ভিডিপি কার্যালয় ও ০৩ টি ক্লাব সমিতিতে মোট ১৪৫ টি বিভিন্ন প্রজাতির ফলদ,বনজ ও ভেষজ গাছের চারা রোপণ করা হয়। দেশব্যাপি আনসার ভিডিপি’র বৃক্ষরোপণের ব্যতিক্রমী এ উদ্যোগ প্রান্তিক পর্যায়ের আনসার ভিডিপি সদস্যবৃন্দ সহ জনসাধারণেরর কাছে প্রশংসিত হয়েছে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here