ব্রেকিং নিউজ

ঝিনাইদহের গমের বীজ খেয়ে ২ শ’ কবুতর মৃত্যু

ঝিনাইদহের কালীগঞ্জে কীটনাশক মিশানো গমের বীজ খেয়ে প্রায় ২’শ কবুতর মারা গেছে। আরো অনেক কবুতর মারা যেতে পারে বলে গ্রামবাসী জানিয়েছে।

জানা গেছে , শুক্রবার বিকালে কালীগঞ্জ উপজেলার তৈলকূপ গ্রামের মাঠে প্রায় ৩ শ’ কবুতর বিষ মিশানো গমের বীজ খায় এবং রাতে বাড়ি ফিরে এসে কবুতর গুলি অস্বুস্থ হয়ে পড়ে। ফলে রাত থেকেই কবুতর গুলি মরতে শুরু করে।

শনিবার সকালে জানা যায়, প্রায় ২ শ’ কবুতর মারা গেছে এবং অনেক গুলি অস্বুস্থ রয়েছে। কালীগঞ্জ উপজেলার তৈলকূপ গ্রামের কৃষক আনছার আলীর ছেলে আমজাদ আলী শুক্রবার সকালে তার জমিতে বিষ মিশানো গম বপন করে। এরপর একই গ্রামের মাসুম আজিজ, কবির উদ্দীন, মোমিদুল ইসলাম, শের আলী, ভুট্টা মিয়া, আমোদ বিশ্বাস, শিমুল মিয়া ও ছোট মনিসহ পাশ্ববর্তী গ্রামের প্রায় ২’শ কবুতর এই বিষ মিশানো গম খেয়ে মারা যায় এবং আরোও অনেক মৃত প্রায়।

ক্ষতিগ্রস্তদের অভিযোগ আমজাদ আলী শত্রুতা করে গমে বিষ মিশিয়ে বপন করে আমাদের কবুতর মেরে ফেলেছে। তারা আরো জানান, গম রোপন করতে কখনো বিষ মেশানোর প্রয়োজন হয় না। কবুতরের মালিকরা সুষ্ঠু বিচারের দাবিতে আজ কালীগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন বলে জানা যায়।

এব্যাপারে কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সৈয়দ কামরুজ্জামান জানান, কবুতরের সংখ্যা ১০০ এর কিছু বেশী, তবে ২ শ’ নয়। কবুতরের মালিকদের এই অভিযোগ ঠিক নয়। তাছাড়া কেউ পোকামাকড়ের আক্রমন থেকে শস্য রক্ষাকরতে বিষ মিশানো গমের বীজ বপণ করতেই পারে। তবে মালিকদের অভিযোগের ভিত্তিতে বিষয়টি তদন্ত করে দেখা হবে বলে তিনি জানান।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/শাহারিয়ার রহমান রকি/ঝিনাইদহ

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

অনলাইন কুইজ প্রতিযোগিতা ৮ ডিসেম্বর

ডেস্ক নিউজ :: ডিজিটাল বাংলাদেশ দিবস উপলক্ষ্যে আগামী ৮ ডিসেম্বর রাত ৯টা থেকে ...