ডেস্ক রিপোর্ট:: বিয়ে একটি সামাজিক প্রথা। সঙ্গী হিসেবে বিশেষ কাউকে বেছে নিতেই সাধারণত বিয়ে করা হয়। কিন্তু এই বিয়ে নিয়েই অদ্ভুত সব ঘটনাও শোনা যায়।

গাছ, কুকুর, সেক্স ডল এমনকি মৃত আত্মাকেও বিয়ের নজির রয়েছে। এবার ৯৩ বছর পুরোনো ঝাড়বাতির সঙ্গে বিয়ের ঘোষণা দিয়েছেন আমান্ডা নামের এক ব্রিটিশ নারী।

চ্যানেল ফোরের ‘স্টেফস প্যাকড লাঞ্চ’ নামের এক অনুষ্ঠানে হাজির হয়েছিলেন আমান্ডা। সেখানেই বিভিন্ন বস্তুর প্রতি তার প্রেমের কথা জানান তিনি। এরপর ‘লুমিনেরে’ নামের এই ঝাড়বাতিরে সঙ্গে বিয়ের ঘোষণা দেন।

তিনি বলেন, ‘জড় বস্তুগুলো শুধু এক জায়গায় ঠায় বসে রয়েছে তা কিন্তু নয়। তাদের মধ্যে এক ধরনের বিশেষ এনার্জি রয়েছে। এটি আপনাকে অনুভব করতে হবে। আমি এটি অনুভব করেছি এবং প্রেমে পড়েছি। এটি শুধু এই ঝাড়বাতির ক্ষেত্রে নয়, আগেও আমি এমনটা অনুভব করেছি।’

তিনি আরো বলেন, ‘আমার বিষয়টি বুঝতে অনেক সময় লেগেছে। এটি ঠিকমতো বুঝতে না পারলেও মেনে নিয়েছি। বিষয়টি বোঝানো অনেক কঠিন। কারণ আমি নিজেও জানি না কেন বস্তুর প্রেমে পড়ি। এর ব্যাখ্যা দিতে পারব না। শুধু এগুলোর প্রতি ভালোবাসা অনুভব করি। অন্যরকম এক টান কাজ করে। বোঝাতে পারব না। আমার মনে হয়, এগুলো কত সুন্দর।’

তবে মজার বিষয় হলো, এর আগে স্ট্যাচু অব লিবার্টির প্রেমে পড়েছিলেন আমান্ডা। এজন্য নামের সঙ্গে লিবার্টি জড়িয়ে আমান্ডা লিবার্টিও রেখেছেন।

তবে শুধু আমান্ডা নয়, ২০১৯ সালে যুক্তরাজ্যের ডেভনের এক নারী এক কম্বলকে বিয়ে করার জন্য ভাইরাল হয়েছিলেন। এখানেই শেষ নয়, ২০২০ সালের ডিসেম্বরে ‘মেন্টর’ নামের এক ব্রিফকেসের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন অপর এক নারী।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here