ব্রেকিং নিউজ

জয় দিয়ে তামিমের বিপিএল মিশন শুরু

4-1বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নতুন সূচি অনুযায়ী আজ থেকে শুরু হয়েছে লিগের চতুর্থ আসর। উদ্বোধনী ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে ২৯ রানের হারিয়ে লিগের মিশন শুরু করল তামিম ইকবালের চিটাগাং ভাইকিংস।

চিটাগাং ভাইকিংসের দেওয়া ১৬২ রানের জবাবে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে আট উইকেট হারিয়ে ১৩২ রান সংগ্রহ করে মাশরাফি বাহিনী। ফলে ২৯ রানের জয় পায় ভাইকিংস।

এর আগে কুমিল্লার দেওয়া ১৬২ রানের লক্ষ্যে খেলতে নামে কুমিল্লার দুই ওপেনার ইমরুল কায়েস ও লিটন কুমার দাস। তৃতীয় ওভারের স্মিথের প্রথম বলেই বিজয়ের গ্লাভস বন্ধি হয়ে মাত্র ৬ রান নিয়ে সাজঘরে ফিরেন ইমরুল।

ইমরুলের বিদায়ে উইন্ডিজের স্যামুয়েলস কিছুটা প্রতিরোধ গড়ার চেষ্টা করলেও রাজ্জাকের বলে ২৩ রান করে তামিমের হাতে ক্যাচ তুলে বিদায় নেন তিনি। এরপর নবির বলে বিদায় নিতে হয় ওপেনার লিটন দাসকেও।কুমিল্লার পক্ষে সর্বচ্চো ৫৪ রানে অপরাজিত থাকেন শাস্ত।

চিটাগংয়ের পক্ষে ৪ ওভারে ২৪ রান দিয়ে সর্বচ্চো ৪ উইকেট নেন আফগান অলরাউন্ডার মোহাম্মদ নবী। এছাড়া্ও তাসকিন, রাজ্জাক, স্মিথ ও মিলস নেন ১টি করে উইকেট।

এদিকে গত ৪ নভেম্বর টুনামেন্টি শুরু হওয়ার কথা থাকলেও বৈরি আবহাওয়া ও বৃষ্টি জনিত করানে পিছিয়ে আজ মঙ্গলবার থেকে পুনরায় শুরু হয়। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় কুমিল্লা ভিক্টোরিয়ন্সের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। টস হেরে ব্যাটিং পায় চিটাগাং।
চিটাগাংয়ের হয়ে ওপেনিং করতে নামেন দলটির অধিনায়ক তামিম ইকবাল ও ডোয়াইন স্মিথ। শুরুতেই ঝড় তুলে দুই ব্যাটস ম্যান। তবে ৫.৫ ওভারে ইমাদ ওয়াসিমের বলে মোহাম্মদ শরিফের তালুবন্দি হয়ে ৯ রান নিয়ে ফিরেন তিনি।

স্মিথের বিদায়ের পর এনামুল হক বিজয়কে সাথে নিয়ে দারুন খেলছিল তামিম। তুলে নিল এই আসরের প্রথম অর্ধশতক। ব্যাক্তিগত ৫৪ বিজয়ের সাথে ভুল বুঝাবুঝিতে রান আউট হয়ে বিদায় নিতে হয় তাকে। বিপিএলে নিজের সপ্তম অর্ধশত হাকাতে ৬ টি চার ও ২ টি ছয় হাঁকান বাঁহাতি এই ব্যাটসম্যান।

বিজয় ২২ , মালিক ৪২ (অপরাজিত) ও জহুরুল ২৯ (অপরাজিত) করেন রান। চিটাগাং নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৬১ রান সংগ্রহ করে। এতে বর্তমান চ্যাম্পিয়নদের সামনে ১৬২ রানের টার্গেট দাঁড়ায়। ম্যাচটি শুরু হবে বেলা দুইটায়।খেলাটি সরাসরি সম্প্রচার করছে চ্যানেল নাইন, সনি, জিওট টিভি।

চিটাগাং ভাইকিংস তামিম ইকবাল, এনামুল হক বিজয়, তাসকিন আহমেদ, আব্দুর রাজ্জাক, জহুরুল ইসলাম, জাকির হোসেন, নাজমুল হোসেন মিলন, ডোয়াইন স্মিথ, শোয়েব মালিক, মোহাম্মদ নবি ও টাইমাল মিলস।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স মাশরাফি বিন মর্তুজা, ইমরুল কায়েস, মোহাম্মদ আল-আমিন, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, নাহিদুল ইসলাম, মোহাম্মদ শরীফ, সোহেল তানভীর, আসহার জাইদি, ইমাদ ওয়াসিম ও মারলন মুয়েলস।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আর্জেন্টিনার কিংবদন্তি ফুটবলার ম্যারাডোনার মৃত্যুতে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর শোক

স্টাফ রিপোর্টারঃঃ আর্জেন্টিনার কিংবদন্তি ফুটবলার ম্যারাডোনার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ ...