পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর সহযোগীতায় জয়পুরহাটের ধলাহার ইউনিয়নের ৪০০শ জন বেকার ছেলে-মেয়ে চাকুরী পেয়েছেন। চাকুরী প্রদান প্রক্রিয়া সম্পন্ন করতে শুক্রবার ধলাহার হাইস্কুল মাঠে আয়োজন করা হয় যুব মেলার। পিকেএসএফ-এর দারিদ্র দুরীকরণের লক্ষ্যে পরিবার কেন্দ্রিক সমন্বিত উন্নয়ন কর্মসূচী ‘সমৃদ্ধি’র আওতায় বেকারদের চাকুরী প্রদানের এ উদ্যোগ নেওয়া হয়।

‘পিকেএসএফ’ এর মহা-ব্যবস’াপক মশিউর রহমান বলেন,‘এই ইউনিয়নের ৮ম শ্রেণী থেকে উচ্চ মাধ্যমিক পাশ বেকার ছেলে-মেয়েদের জি ফোর গ্রুপের মাধ্যমে সিকিউরিটি ফোর্সের কাজে লাগানো হবে। এ জন্য প্রত্যেকের জীবন বৃত্তান্ত সহ ফরম পুরনের মাধ্যমে নিয়োগ প্রক্রিয়া সম্পন্নের লক্ষ্যে যুব মেলার এই আয়োজন করা হয়েছে।

আয়োজক বে-সরকারী সংস’া জাকস ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক নুরুল আমিন বলেন,‘কেউ যেন প্রতারিত অথবা এ নিয়োগ পেতে কাউকে যেন একটি টাকাও উৎকোচ দিতে না হয় সে ব্যাপারে তাঁরা সতর্ক ছিলেন। আর শুক্রবার বেকার যুবকদের সমবেত করতে আগেই তাঁরা ইউনিয়নে মাইকিং করেছিলেন। যার জন্য মেলায় আশাতিত মানুষ উপসি’ত হয়েছেন।

সকালে বেকারদের রেজিষ্ট্রেশন করার জন্য মেলায় আলাদাভাবে ৬টি বুথ খোলা হয়। যেখানে বেলা ১টা পর্যন্ত চলে ফরম পুরনের কাজ। এ ছাড়া কৃষি,স্বাস’্য,উন্নত চুলা,সোলার লাইট ও সব্জি চাষের ১১টি ষ্টল প্রদর্শন করা হয়।

এ উপলক্ষ্যে আয়োজিত সমাবেশে সভাপতিত্ব করেন ধলাহার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তোজাম্মেল হোসেন। এতে বক্তব্য রাখেন ‘পিকেএসএফ’ এর মহা-ব্যবস’াপক মশিউর রহমান, জাকস ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক নুরুল আমিন, জি.ফোর গ্রুপের প্রশিক্ষণ ম্যানেজার আঃ মোত্তালেব, হস্তশিল্প প্রস’ত ও রপ্তানী প্রতিষ্ঠানের নির্বাহী পরিচালক আবু সাঈদ,রবিন্দ্র পরিষদের আমিনুল হক বাবুল, জাকসের উপ-নির্বাহী পরিচালক আবুল বাসার,সাংবাদিক শাহাদুল ইসলাম সাজু প্রমূখ। শেষে স’ানীয় শিল্পীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।

এসএম শফিকুল ইসলাম,জয়পুরহাট

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here