ইউনাইটেড নিউজ ২৪ ডেস্ক ::

আজ ঢাকায় জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর মিলনায়তনে জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউট আয়োজিত সকল জেলা পরিষদ চেয়ারম্যানদের জন্য এক অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম।

কর্মশালার সূচনা বক্তব্যে স্থানীয় সরকার মন্ত্রী বলেন, এ ধরনের কর্মশালার মাধ্যমে মন্ত্রণালয় এবং জেলা পরিষদের মধ্যে নিবিড় সম্পর্ক স্থাপিত হবে যা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুখি ও সমৃদ্ধ বাংলাদেশ গড়তে আমাদেরকে আরেক ধাপ এগিয়ে নেবে।

তিনি বলেন, এ কর্মশালার মাধ্যমে জেলা পরিষদের চেয়ারম্যানগণ তাদের আইনের পরিধি এবং এখতিয়ার সম্পর্কে সম্যক ধারণা লাভ করবেন যার ফলে জেলা পরিষদ আরও শক্তিশালী হবে।

তিনি আরো বলেন, সময়ের সাথে আইন পরিবর্তনশীল। আইনের সংযোজন, বিয়োজন, পরিবর্তন ও পরিবর্ধন হবে। জেলা পরিষদের চেয়ারম্যানগণ আইনের বিধি-বিধানগুলো এ কর্মশালার মাধ্যমে জানবেন এবং সে অনুযায়ী মানুষকে সেবা দিবেন বলেও তিনি প্রত্যাশা করেন।

মন্ত্রী বলেন, আইনের মাধ্যমে জেলার পরিষদের চেয়ারম্যানগণ ক্ষমতায়িত হয়েছেন আবার আইনের ভিতরে তাদের জবাবদিহিতা নিশ্চিত করা হয়েছে।

এ সময় তিনি জেলা পরিষদের চেয়ারম্যানগণকে পরিষদের সকল সদস্যদের নিয়ে জেলার উন্নয়ন কাজে মনোযোগ দেওয়ার আহ্বান জানান।

তিনি বলেন, জেলা পরিষদকে বাদ দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ গড়া সম্ভব নয়। স্থানীয় সরকার মন্ত্রী উন্নত ও স্মার্ট বাংলাদেশ গড়তে জেলা পরিষদের চেয়ারম্যানগণকে সকল ভেদাভেদ ভুলে একযোগে কাজ করার আহ্বান জানান।

স্থানীয় সরকার মন্ত্রী আশা প্রকাশ করেন এ  প্রশিক্ষণ কর্মশালা জেলা চেয়ারম্যানগণের জ্ঞান ও জানার পরিধিকে সমৃদ্ধ করবে।

এ সময় স্থানীয় সরকার মন্ত্রী মোঃ তাজুল ইসলাম জেলা পরিষদ চেয়ারম্যানগণের বিভিন্ন প্রশ্ন ও জিজ্ঞাসার উত্তর দেন। অবহিতকরণ কর্মশালায় সভাপতিত্ব করেন স্থানীয় সরকার বিভাগের সচিব মুহম্মদ ইব্রাহিম।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here