জাল সনদে শিক্ষকতা: নারী প্রভাষক আটক

মুজাহিদুল ইসলাম সোহেল, নোয়াখালী প্রতিনিধি :: নোয়াখালীর হাতিয়া ডিগ্রি কলেজের প্রভাষক শাহিদা আক্তার রুবি জাল সনদের মাধ্যমে শিক্ষকতা করার অভিযোগে রবিবার গ্রেপ্তার করেছে দুদুক।

অভিযুক্ত শাহিদা আক্তার হাতিয়া উপজেলার চর কৈলাশ গ্রামের কে এম ওবায়েদুল্লাহর স্ত্রী।

সূত্র জানায়, শাহিদা আক্তার রুবি বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের ২০১০ সনের পরীক্ষার রোল- ৪০৬০২৭৯৪, রেজি-১০০০০১২৬২ পরীক্ষা- ষষ্ঠ-২০১০ ইসলামের ইতিহাস ও সংস্কৃতির লেকচারার পদে একটি জাল ও ভুয়া সনদ প্রস্তুত করে হাতিয়া ডিগ্রি কলেজে প্রভাষক (ইসলামের ইতিহাস) হিসেবে যোগদান করেন।

শিক্ষা মন্ত্রণালয়ের পরিদর্শন ও নিরীক্ষা অধিদপ্তরের শিক্ষা পরিদর্শক টুটুল কুমার নাগ এবং অডিট অফিসার গোলাম মুর্তজা ২০১৫ সালের ৩ ডিসেম্বর হাতিয়া ডিগ্রি কলেজ নিরীক্ষা করলে সনদের সত্যতা নিশ্চিত না হওয়ায় এটিকে জাল সনদ হিসেবে আখ্যায়িত করে।

এ বিষয়ে নোয়াখালী দুদকের সহকারী পরিচালক সুবেল আহমেদ জানান, শাহিদা আক্তার রুবি প্রভাষক (ইসলামের ইতিহাস) তার ইনডেক্স নং ৩০৮৪৪২১ সে হাতিয়া ডিগ্রি কলেজে দীর্ঘদিন ধরে জাল সনদের মাধ্যমে শিক্ষকতা করে আসছিল।

পরে আমরা অনুসন্ধানের মাধ্যমে তার জাল সনদের সত্যতা নিশ্চিত করি। তিনি ওই সনদ গোপন করে ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে জালিয়াতি ও প্রতারণামূলকভাবে অপরাধজনক বিশ্বাসভঙ্গকরত সরকারি ৫,৩৮,৯৭৫/- (পাঁচ লক্ষ আটত্রিশ হাজার নয়শত পঁচাত্তর) টাকা আত্মসাৎ করেছেন- যা অনুসন্ধানকালে প্রমাণিত হয়েছে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শিশু ধর্ষণের মামলায় লক্ষ্মীপুরে যুবকের যাবজ্জীবন সশ্রম কারাদন্ড

জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: লক্ষ্মীপুরের রামগতিতে ৩ বছর ৬ মাস ...