তিন দিনের রাষ্ট্রীয় সফরে ঢাকা এসেছেন জার্মান প্রেসিডেন্ট ক্রিশ্চিয়ান ভুল্ফ। সোমবার দুপুরে বিশেষ বিমানে তিনি হযরত শাহ জালাল (রহ.) আন্তর্জাজাতিক বিমানবন্দরে পৌঁছান।

এ সময় রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমান তাকে অভ্যর্থনা জানান। কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি , খাদ্যমন্ত্রী ড. আবদুর রাজ্জাকও এ সময় উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জার্মানি সফরের এক মাসের মাথায় দ্বিপক্ষীয় ও বাণিজ্য সম্পর্ক জোরদারে জার্মানির এই প্রেসিডেন্ট ঢাকা এলেন।

সফরসূচি অনুযায়ী, মঙ্গলবার বাংলাদেশের প্রেসিডেন্টের সাথে বৈঠকে বসবেন তিনি। একই দিনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনির সাথে তার সাক্ষাতের কথা রয়েছে।

রাজধানীর গ্যেয়টে ইনস্টিটিউটে সুশীল সমাজ ও ভিন্ন ধর্মাবলম্বীদের প্রতিনিধিদের সাথেও আজ বৈঠক করবেন ক্রিশ্চিয়ান ভুল্ফ। এছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ে একটি সেমিনারে বক্তব্য দেওয়ার কথা রয়েছে তার।

ভুল্ফ বাংলাদেশে সফরকারী দ্বিতীয় জার্মান প্রেসিডেন্ট। এর আগে ১৯৮৬ সালে বাংলাদেশে এসেছিলেন ফন ভাইসুকার। তিনি বাংলাদেশের অন্যতম শীর্ষ ব্যবসায়িক অংশীদার ছিলেন।

ইউরোপের শীর্ষ শিল্পোন্নত দেশ জার্মানিতে বছরে একশ’ কোটি ডলারের বেশি পণ্য রপ্তানি করে বাংলাদেশ। এছাড়া বাংলাদেশের অবকাঠামো উন্নয়নে অন্যতম দাতা দেশ জার্মানি।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/ঢাকা

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here