‘জার্নালিস্ট হেল্প সেন্টার’ এর উদ্যোগে গণমাধ্যম কর্মীদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

ঢাকা :: দেশে গণমাধ্যম কর্মীদের মাঝে  “জার্নালিস্ট হেল্প সেন্টার” এর উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। এ উপলক্ষে ৮ এপ্রিল বুধবার সকালে “জার্নালিস্ট হেল্প সেন্টার” (জেএইচসি) এর উদ্যোগে করোনা ভাইরাসের প্রতিপাদ্য বিষয়ে সংক্ষিপ্ত আলোচনা ও পেশাদার সাংবাদিকদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।
খাদ্য সামগ্রী বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথি সহকারী পুলিশ কমিশনার (মতিঝিল জোন) জাহিদুল ইসলাম সোহাগ “জার্নালিস্ট হেল্প সেন্টার” এর এমন উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, তথ্য সংগ্রহ সহ রাস্ট্র ও জনগণের কল্যাণের স্বার্থে সাংবাদিকদের যেকোন সহযোগিতা করবে পুলিশ। সহকারী পুলিশ কমিশনার সরকারের সকল উন্নয়নমূলক কাজগুলো তুলে ধরে গুজব প্রতিরোধে সরকারকে সহযোগিতা করতে সাংবাদিকদের আহবান জানান।
“জার্নালিস্ট হেল্প সেন্টার” সংগঠনের চেয়ারম্যান আজগর আলী মানিকের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইপি টিভি ওনার্স এসোসিয়েশনের সভাপতি আতাউল্লাহ খান ও রুলার জার্নালিস্ট এসোসিয়েশন সভাপতি মোঃ জহির এবং খিলগাও প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি এম.পি. চৌধুরি।
“জার্নালিস্ট হেল্প সেন্টার” মহাসচিব এস এম জীবন বলেন, সাংবাদিকরা হলেন দেশের দর্পন, তারা জনগণ, রাস্ট্র ও সরকারের খবর রাখলেও, সাংবাদিকদের খবর কেউ রাখে না। এটা সাংবাদিকদের জন্য বড়ই বেদনাদায়ক। বিশ্বব্যাপী আলোড়ন সৃষ্টিকারী কোভিড-১৯ তথা করোনা ভাইরাসের প্রভাব বাংলাদেশে পরিলক্ষিত হওয়ার সাথে সাথে বাংলাদেশ সরকার লকডাউন করে দেন। এ অবস্থায় দেশের সকল স্থানে দেশের স্বাস্থ্য বিভাগ, জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন ও পুলিশের পাশাপাশি দেশের গনমাধ্যম কর্মীরাও করোনা ভাইরাস প্রতিরোধে সামজিক দূরত্ব বজায় রাখার জন্য সচেতনতা সৃষ্টির লক্ষে নিরলশ ভাবে কাজ করে যাচ্ছেন। দেশের এ অবস্থায় সাংবাদিকরা বেতনতো পাচ্ছেনই না বরং এ সময়ও সরকারের সহযোগীতা থেকে বঞ্চিত থেকেই যাচ্ছেন। দেশের এরকম পরিস্থিতিতে মৌলিক চাহিদা পুরনে হিমশিম খেতে হচ্ছে অনেক সাংবাদিক পরিবারকে। এ বিষয়ে তিনি মাননীয় প্রধানমন্ত্রীর শুভদৃষ্টি কামনা করেন।
সংগঠনের চেয়ারম্যান আজগর আলি মানিক বলেন, সকল পত্রিকার সম্পাদক ও প্রকাশকদের সাংবাদিকদের সহযোগিতায় এগিয়ে আসতে হবে। সেই সাথে তিনি সাংবাদিকদের সকল সংগঠন গুলো ও তথ্য মন্ত্রণালয়কে করোনা পরিস্থিতিতে সাংবাদিকদের পাশে এগিয়ে আসার আহবান জানান। -প্রেস বিজ্ঞপ্তি
Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

‘এনজিওরা সরকারের সহায়ক শক্তি’

করোনায় ক্ষতিগ্রস্তদের মাঝে এএসডি’র ত্রাণ বিতরণ স্টাফ রিপোর্টার :: সুবিধাবঞ্চিতদের জন্য নৈতিক ...