ব্রেকিং নিউজ

মঙ্গলবার সাতক্ষীরা, লক্ষ্মীপুর, লালমনিরহাট ও জয়পুরহাটে হরতাল

লক্ষ্মীপুর থেকে জহিরুল ইসলাম শিবলু : লক্ষ্মীপুরে জামায়াত নেতাকে নিজ বাসায় গুলি করে হত্যার প্রতিবাদে আগামী কাল মঙ্গলবার সকাল-সন্ধ্যা হরতালের ঘোষনা দিয়েছে জেলা জামায়াতে ইসলামী।

জেলা জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারী এ আর হাফিজ উল্যা এক প্রেস বিজ্ঞপ্তিতে এই হরতালের কর্মসুচি ঘোষনা দেন।

উল্লেখ্য গত শুক্রবার রাতে লক্ষ্মীপুর শহরের উত্তর তেমুহনী এলাকায় জেলা জামায়াতের নায়েবে আমীর ডাঃ ফয়েজ আহমদকে কাওসার মঞ্জিলের নিজ বাসায় গুলি করে হত্যা করা হয়েছে।

পরিবার দাবী করছে র‌্যাব সদস্যরা তাকে আটকের পর গুলি করে হত্যা করেছে।

লালমনিরহাট থেকে এস,এম সহিদুল ইসলাম: লালমনিরহাটের পাটগ্রামে সংঘর্ষের ঘটনায় শিবিরের তিন নেতাকর্মী নিহত হওয়ার   প্রতিবাদে ১৭ ডিসেম্বর মঙ্গলবার সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে জেলা জামায়াত-শিবির। মঙ্গলবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত জেলা ব্যাপী এ হরতাল কর্মসূচি পালন করা হবে।

প্রসঙ্গত, রোববার দিনব্যাপী পুলিশের সঙ্গে জামায়াত শিবিরের নেতাকর্মীদের বিক্ষিপ্ত সংঘর্ষে পাটগ্রাম উপজেলা

ছাত্রশিবিরের সভাপতি মনিরুল ইসলামসহ শিবিরের তিনজন ও আওয়ামী লীগের পাটগ্রাম পৌর ২নং ওয়ার্ডের ধর্ম বিষয়ক সম্পাদক মিন্টু মিয়াসহ চারজন নিহত হন।

পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ ও বিজিবি সদস্য মোতায়েন করা হয়েছে।

জয়পুরহাট থেকে এসএস মিঠু: জামায়াতের সহকারি সেক্রেটারী জেনারেল আব্দুল কাদের মোল্লার ফাঁসির প্রতিবাদে রোববার দেশব্যাপি জামায়াতে ইসলামীর ডাকা সকাল-সন্ধ্যা হরতাল চলাকালে জয়পুরহাটের সদর উপজেলার হালট্রি গ্রামে নেতাকর্মীদের ওপর গুলিবর্ষণ ও হত্যার প্রতিবাদে আগামীকাল মঙ্গলবার (১৭ ডিসেম্বর) জয়পুরহাট জেলায় সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে জেলা জামায়াত।

সোমবার বিকালে জয়পুরহাটের সদর উপজেলার তুলাট-হাতিগাড়া মাঠে নিহতদের নামাজে জানাজাপূর্ব এক সমাবেশে জয়পুরহাট জেলা জামায়াতে ইসলামীর আমীর ডা. ফজলুর রহমান সাঈদ এ হরতালের ঘোষনা দেন।

এ ছাড়া হরতালের বিষয়টি সন্ধ্যায় জেলা জামায়াতের আমীর ডা. ফজলুর রহমান সাঈদ ও জেলা সেক্রেটারী অধ্যাপক নজরুল ইসলামের যৌথ নামে পাঠানো প্রেস বিজ্ঞপ্তি ও মোবাইল ফোনে ব্যক্তিগত যোগাযোগের মাধ্যমে স্থানীয় সাংবাদিকদের অবহিত করা হয়েছে।

উল্লেখ্য, রোববারের সকাল-সন্ধ্যা হরতাল চলাকালে বিকালে জয়পুরহাট সদর উপজেলার পুরানাপৈল ইউনিয়নের হালট্রি গ্রামে জামায়াত-শিবিরের নেতাকর্মী ও সমর্থকদের সাথে আইন-শৃঙ্খলা রক্ষাকারি বাহিনীর সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে ৩জন নিহত ও অন্তত: ১০জন আহতের ঘটনা ঘটেছিল।

সাতক্ষীরা  প্রতিনিধি : সাতক্ষীরায় সাতানী ও শিয়ালডাঙ্গায় দুই জামায়াতকর্মী নিহত ও জেলা জামায়াতের আমীর অধ্যক্ষ মাওলানা আব্দুল খালেকের বাড়িঘর ভাঙচুরের প্রতিবাদে মঙ্গলবার জেলায় সকাল-সন্ধ্যা হরতাল আহবান করেছে জেলা জামায়াত। জেলা জামায়াতের সেক্রেটারী নুরুল হুদা স্বাক্ষরিত এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

বিবৃতিতে জানানো হয়, সোমবার সদর উপজেলার সাতানি এলাকার আহাদ আলীর ছেলে জাহাঙ্গীর ও শিয়ালডাঙ্গার ইলিয়াস সরদারের ছেলে সায়েব বাবুকে হত্যা করেছে যৌথবাহিনী।একই সময়ে জেলা জামায়াতের আমীর অধ্যক্ষ মাওলানা আব্দুল খালেকের বাড়ি ভাঙচুর করে করেছে যৌথবাহিনী।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

চট্টগ্রামের উন্নয়নে সমন্বিতভাবে কাজ করুন: এলজিআরডি মন্ত্রী

স্টাফ রিপোর্টার ::অসমন্বয়ের কারণে চট্টগ্রামের উন্নয়ন যেন বাঁধাগ্রস্ত না হয় সেদিকে সজাগ ...