জামায়াতের ডাকে পাইকগাছা-কয়রায় রবিবার হরতাল

মহানন্দ অধিকারী মিন্টু পাইকগাছা (খুলনা) প্রতিনিধি:  আন্তর্জাতিক যুদ্ধাপরাধ ট্রাইবুনালে সাজাপ্রাপ্ত জামায়াতনেতা মাওঃ দেলোয়ার হোসাইন সাঈদীর মামলার রায়কে বাঁধাগ্রস’ ও নির্বাচিত সরকারকে উৎখাত করার ষড়যন্ত্রে লিপ্ত থাকার অভিযোগে খুলনার পাইকগাছায় জামায়াত-শিবিরের ৮১ নেতাকর্মীর নামে রাষ্ট্রদ্রোহী মামলা হয়েছে।

বৃহস্পতিবার থানার এস.আই আব্দুল খালেক হাওলাদার বাদী হয়ে ২১জনের নাম উলেৱখ ও অজ্ঞাত ৫০/৬০নেতাকর্মীকে আসামী করে মামলাটি দায়ের করেন। যার নং- ২০। মামলার আসামীরা হচ্ছেন, শোয়েব আলী, মাওঃ মোস্তফা আল-মাদানী, কাজী তমজিদ আলম, এস,এম, আবুল কাশেম, ওয়াজেদ আলী, মাওঃ লিয়াকত আলী সরদার, মাওঃ সোলাইমান হুসাইন নোমানী, মুনছুর সরদার, আব্দুর রাজ্জাক বিশ্বাস, আব্দুস সবুর গাজী, আলাউদ্দীন, মাওঃ মহিউদ্দীন, মোঃ আককাছ আলী, আব্দুল মজিদ, খালেদ মোকাররম দুলদুল, আব্দুল্লাহ আল-মামুন, মোঃ আছাফুর রহমান, ডাঃ মিজানুর রহমান, মাওঃ রবিউল, মোঃ আক্তার্ব জ্জামান খোকন ও আলী গাজী।

এ দিকে কয়রা উপজেলা চেয়ারম্যান ও দক্ষিণ জেলা জামায়াত ইসলামীর আমীর মাওঃ আ.খ.ম তমিজদ্দীনকে গ্রেফতার করেছে থানা পুলিশ ।

গ্রেফতারের প্রতিবাদে আগামী কাল রবিবার পাইকগাছা ও কয়রা উপজেলায় সকাল সন্ধ্যা হরতাল ডেকেছে জামায়াতে ইসলামী।

কয়রা থানা পুলিশের ভাষ্য, বৃহস্পতিবার বেলা ১১ টার দিকে কয়রার অন্তাবুনিয়া বাজার থেকে উপজেলা চেয়ারম্যান ও জামায়াত ইসলামীর দক্ষিণ জেলা আমীর মাওঃ আ খ ম তমিজউদ্দীনকে গ্রেফতার করা হয়েছে।

থানার অফিসার ইনচার্জ সুবির দত্তের ভাষ্য, ০২মে ’১৪ তারিখে পুলিশের দায়ের করা রাষ্ট্রদ্রোহীতা মামলার এজাহার নামীয় আসামী হিসেবে তাকে গ্রেফতার করা হয়েছে।

এ প্রসঙ্গে জামায়াত নেতার গ্রেফতারের প্রতিবাদে রবিবার পাইকগাছা ও কয়রা উপজেলায় জামায়াত ইসলামী সকাল সন্ধ্যা হরতাল ডেকেছে বলে জেলা সেক্রেটারী মাওঃ গোলাম সারোয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

 

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

২১ বিশিষ্ট নাগরিককে প্রধানমন্ত্রীর একুশে পদক প্রদান

২১ বিশিষ্ট নাগরিককে প্রধানমন্ত্রীর একুশে পদক প্রদান

স্টাফ রিপোর্টার :: নিজ নিজ ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতি হিসেবে ২১ জন ...