জাতীয় শোক দিবস উপলক্ষে ‘স্বপ্ন৩০’ এর কর্মসূচি ঘোষনা

স্টাফ রিপোর্টার :: টেকসই নগর সচেতনতা বৃদ্ধি নিয়ে কাজ করা অলাভজনক প্রতিষ্ঠান ‘স্বপ্ন৩০’ জাতীয় শোক দিবস উপলক্ষে কর্মসূচি ঘোষণা করেছে। সংগঠনটি ১৫ আগস্ট থেকে বিভিন্ন কর্মসূচী পালন করবে।

কর্মসূচির মধ্যে রয়েছে- বরিশাল এবং পিরোজপুর জেলায় শতাধিক বৃক্ষরোপন করা। দিনমজুর শ্রমিকদের মাঝে খাবার স্যালাইন বিতারণ করা।বরিশাল শহরের একটি বস্তিতে নারী ও শিশুদের কে চিকিৎসা সেবা প্রদান করা।

কর্মসূচি বিষয়ে ‘স্বপ্ন৩০’ এর প্রোজেক্ট চেয়ারপার্সন সংযুক্তা সাহা বলেন, জাতির পিতার মহান আত্মত্যাগকে শ্রদ্ধা জানাচ্ছি। তার আত্মত্যাকে কে শক্তিতে রুপান্তর করেই আমরা সামনে এগিয়ে যাচ্ছি। ‘স্বপ্ন৩০’ ও এই শক্তির বাহক। আমাদের মূল কাজই হলো যতটুই কাজ করছি সমাজে তার প্রভাব যেন টেকসই হয়। আর এখন বর্ষা মৌসুম। সার্বিক পরিস্থিতিতে গাছ জলবায়ু হুমকির জন্য গুরুত্বপূর্ণ। তাই এই বৃক্ষরোপনের মাধ্যমে একদিকে যেমন আমরা শোক দিবসকে শ্রদ্ধা জানাচ্ছি তেমনি জলবায়ু সমস্যার সমাধানে একটি ম্যাসেজ ছড়িয়ে দিতে চাই।

‘স্বপ্ন৩০’ এর প্রতিষ্ঠাতা লিও নিয়ায মাছউদ খান বলেন, দলমত নির্বিশেষ আমরা জাতির পিতার অবদানকে শ্রদ্ধা জানাচ্ছি। গাছ বরাবরই পৃথিবীর জন্য গুরুত্বপূর্ণ। দিনমজুরদের মাঝে একটা উৎসাহ তৈরী করা দরকার যেন তারা প্রতিদিনই একটি খাবার স্যালাইন খায় নিজ ইচ্ছায়। এতে তাদের দেহ ভালো থাকবে। চিকিৎসা সেবাটাও গরীবদের কাছে সহজে পৌঁছে দেওয়া জরুরী। সর্বাপরি যে কাজগুলো আমরা শোক দিবস উপলক্ষে ছোট করে হলেও করতে চাই তা একান্ত জরুরী একটি টেকসই সমাজ গড়তে। ‘স্বপ্ন৩০’ প্রথাগত কর্মসূচির চেয়ে একজনকেও যদি সাহায্য করতে পারে সেটাও এই টেকসই বিবেচনা নিয়েই করে যেতে চায় আগামী দশ বছর।

উক্ত প্রোগ্রাম সম্পর্কে ‘স্বপ্ন৩০: এর চেয়ারম্যান, আবুধাবি প্রবাসী আবদুল্লাহ মোহাম্মদ বলেন, জাতির পিতার স্বপ্নই ছিলো, দেশের অসহায় মানুষদের জীবন উন্নত করা, সোনার বাংলাদেশ গড়া। সেই স্বপ্ন পূরণে কিছুটা হলেও ‘স্বপ্ন৩০’ অবদান রেখে যাবে।

জাতীয় শোক দিবস উপলক্ষে ‘স্বপ্ন৩০’ এর এই কর্মসূচিতে মিডিয়া সহযোগী হিসেবে আছে ‘ইউনাইটেড নিউজ২৪ ডট কম’।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

স্পেনে জরুরি অবস্থা-কারফিউ ঘোষণা

অনলাইন ডেস্ক : করোনাভাইরাস নিয়ন্ত্রণে স্পেনে দেশজুড়ে জরুরি অবস্থা ও কারফিউও ঘোষণা ...