মোঃ ইমাম উদ্দিন সুমন, নোয়াখালী প্রতিনিধি ::
১৫ আগষ্ট জাতীয় শোক দিবস ও   জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাৎ বার্ষিকী পালন উপলক্ষে সুবর্ণচরে  আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। 
৬ আগষ্ট শনিবার বিকেল ৩ টায় চরজুবলী ইউনিয়নে অবস্থিত  সুবর্ণচর ইকো রিসোর্ট এন্ড ট্যুরিজম এ অনুষ্ঠানের আয়োজন করে সুবর্ণচর উপজেলা আওয়ামিলীগের সভাপতি পদপ্রার্থী ও বাংলাদেশ আওয়ামীলীগের সাবেক সভাপতি,  স্পিকার মরহুম আব্দুল মালেক উকিল এর সুযোগ্য সন্তান বাহার উদ্দিন খেলন।
সুবর্ণচর উপজেলা আওয়ামীলীগ নেতা এডভোকেট জসিম এর সঞ্চালনায় এবং বাহার উদ্দিন খেলন এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন,  সুবর্ণচর উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি ও ১ নং চরজব্বর ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান আলহাজ্ব এডভোকেট ওমর ফারুক।
এসময় আরো বক্তব্য রাখেন, সুবর্ণচর উপজেলা আওয়ামিলীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী দেলোয়ার হোসেন রাজু চৌধুরী,  মাহবুবুর রহমান, বেলাল হোসেন, আনোয়ার হোসেন, নুর আলম জিকু, হাজি মোজাম্মেল হোসেনসহ আওয়ামলীলীগ যুবলীগের নেতৃবৃন্দ।
অনুষ্ঠানে বক্তারা বলেন, ‘১৯৭৫ সালের এই দিনে আমরা আমাদের জাতির পিতাকে হারিয়েছি। তিনি যুদ্ধবিধ্বস্ত একটি দেশকে সোনার বাংলায় রূপান্তর করতে চেয়েছিলেন। এর আগেই ঘাতকদের নির্মম বুলেটে তাঁকে শাহাদাৎ বরণ করতে হয়।’ বঙ্গবন্ধুর কর্মের বিভিন্ন দিক তুলে ধরে বক্তারা বলেন, ‘তিনি অত্যান্ত সৎ, উদার, দেশপ্রেমিক, সাহসী ও মানবিক মূল্যবোধ সম্পন্ন মহান ব্যক্তিত্ব ছিলেন। সাধারণ মানুষের ভাগ্যন্নয়নের সংগ্রামে তিনি মৃত্যু, জেল, জুলুমকে কখনও ভয় পাননি। মানুষের মুখ দেখেই তার দুঃখ দুর্দশা বুঝে যেতেন তিনি। মানুষের কল্যাণে নিজেকে বিলিয়ে দিয়েছেন।’
বক্তারা আরও বলেন, ‘এবার ১৫ আগস্ট আমাদের মাঝে ভিন্ন প্রেক্ষাপটে এসেছে। আমাদের প্রত্যয় হোক-১৫ই আগস্ট কে শুধু আনুষ্ঠানিকতার মধ্যে সীমাবদ্ধ না রেখে বঙ্গবন্ধুর জীবন ও কর্ম থেকে আমাদের শিক্ষা নিতে হবে। বঙ্গবন্ধুর আদর্শ অনুসরণের মাধ্যমে ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত, সন্ত্রাস ও জঙ্গিমুক্ত এক সমৃদ্ধ বাংলাদেশ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হওয়ার জন্য সবার প্রতি আহ্বান জানান।
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here