জাতীয় শোক দিবসে ডিএলআরসি অফিসের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল

স্টাফ রিপোর্টার :: সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, স্বাধীনতার মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০২০ উপলক্ষে বরিশাল উপ-ভূমি সংস্কার কমিশনার (ডিএলআরসি) এর কার্যালয়ের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

করোনা পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে ১৫ আগস্ট ২০২০ তারিখ শনিবার সকাল ১২ঃ৩০ টায় শহরের পোর্ট রোডস্থ  বিভাগীয় ভূমি কমপ্লেক্স এ আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বরিশাল বিভাগের উপ-ভূমি সংস্কার কমিশনার (ডিএলআরসি) তরফদার মো: আক্তার জামীল।

এছাড়া আলোচনা সভায় বক্তব্য রাখেন জোনাল সেটেলমেন্ট অফিসার মোঃ আহসান হাবীব, বরিশাল সদর উপজেলা ভূমি অফিসের সহকারী কমিশনার (ভূমি) মো: মেহেদী হাসান, ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা এসোসিয়েশন, বরিশাল জেলা শাখার সভাপতি শাহ আলম,  বরিশালের সহকারী সেটেলমেন্ট অফিসার কে এম সেকেন্দার আলী, গুচ্ছগ্রাম ২য় পর্যায় প্রকল্প, আঞ্চলিক কার্যালয়, বরিশাল এর জুনিয়র অফিসার আশরাফ আলী প্রমুখ।

এছাড়া, অনুষ্ঠানে ডিএলআরসি অফিসের কর্মকর্তা-র্কমচারীবৃন্দ, জোনাল সেটেলমেন্ট অফিসের কর্মকর্তা-র্কমচারীবৃন্দ, সহকারী হিসাব নিয়ন্ত্রক (রাজস্ব) এর কার্যালয়ের কর্মকর্তা-র্কমচারীবৃন্দ, বরিশাল সদর উপজেলা ভূমি অফিসের অন্যান্য  কর্মকর্তা-র্কমচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

সভাপতি ডিএলআরসি জামীল তার বক্তব্যে বলেন, অবর্ণনীয় নিগ্রহ সহ্য করে বাঙালির মুখে হাসি ফোটানোর জন্য বঙ্গবন্ধু আজীবন সংগ্রাম করে গেছেন। গোটা বাঙালি জাতিকে পরাধীনতার শৃঙ্খল থেকে মুক্ত করেছেন। দিয়ে গেছেন স্বাধীনতা। আমাদের কর্তব্য হবে তাকে অর্থবহ করে তোলা। সর্বদা অসহায়, নিপীড়িত ও দুর্দশাগ্রস্ত মানুষের পাশে এসে দাঁড়ানোই ছিল তার রাজনৈতিক উদ্দেশ্য। করোনা আক্রান্ত ও বন্যাদুর্গত অসহায় মানুষের পাশে দাঁড়ানোই হবে বঙ্গবন্ধুর প্রতি সত্যিকারের শ্রদ্ধা জানানোর শ্রেষ্ঠ উপায়।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা এখন আর স্বপ্ন নয়। বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরেই এগিয়ে চলেছে বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণের কাজ। তিনি বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবসে জাতির পিতার আজীবনের চাওয়া পূরণ করতে,  তাঁর আদর্শ বাস্তবায়ন করতে  সকলকে  আন্তরিকতা ও নিষ্ঠার সাথে নিজকর্মে আত্মনিয়োগ করার আহবান জানান।

আলোচনা সভা শেষে জাতির পিতা ও ১৫ আগস্টে শাহাদাতবরণকারী সকল শহীদের আত্মার শান্তি ও মাগফিরাত কামনা করে এবং মাননীয় প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য কামনা, দেশ ও জাতির উন্নয়ন এবং বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনা ভাইরাস এবং সাম্প্রতিক সময়ের বন্যার হাত হতে দেশের মানুষকে রক্ষার কামনায় দোয়া পাঠ করা হয়।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

নদী দখল–দূষণমুক্ত ও খননের দাবিতে মানিকগঞ্জে সংহতি মানববন্ধন

মানিকগঞ্জ প্রতিনিধি : বিশ্ব নদী দিবস উপলক্ষে সকল নদী দখল–দূষণমুক্ত ও খননের ...