জাতীয় পার্টির প্রার্থী চুড়ান্ত: উত্তরে কামরুল ইসলাম, দক্ষিণে সাইফুদ্দিন আহমেদ মিলন

স্টাফ রিপোর্টার :: ঢাকার দুই সিটি কর্পোরেশন নির্বাচনে দলীয় প্রার্থীর নাম ঘোষণা করেছে প্রধান বিরোধী দল জাতীয় পার্টি।

রোববার জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানী কার্যালয়ে এক সভা থেকে দলের মহাসচিব মসিউর রহমান রাঙ্গা দুই প্রার্থীর নাম ঘোষণা করেন।

তিনি বলেন, ঢাকা উত্তরে ব্রিগেডিয়ার জেনারেল (অব.) কামরুল ইসলাম এবং দক্ষিণে হাজী সাইফুদ্দিন আহমেদ মিলন জাতীয় পার্টির প্রার্থী হিসেবে মেয়র পদে নির্বাচনে অংশ নেবেন। কাউন্সিলর প্রার্থী পরে ঠিক করা হবে।

উত্তরের প্রার্থী ব্রিগেডিয়ার জেনারেল (অব.) কামরুল ইসলাম সম্প্রতি জাতীয় পার্টিতে যোগদান করেন। এর আগে তিনি কোনো রাজনৈতিক দলের সঙ্গে সম্পৃক্ত ছিলেন না।

রাজনীতিতে পা দিয়েই ভোটের লড়াইয়ে নামছেন কামরুল ইসলাম। অন্যদিকে দক্ষিণের প্রার্থী হাজী সাইফুদ্দিন আহমেদ মিলন এর আগেও জাতীয় পার্টির প্রার্থী হিসেবে মেয়র পদে নির্বাচন করেন।

নির্বাচন কমিশন ২২ ডিসেম্বর ঢাকার দুই সিটির নির্বাচনের তফসিল ঘোষণা করে। ঘোষিত তফসিল অনুযায়ী আগামীকাল ৩১ ডিসেম্বর মনোনয়নপত্র জমা দেয়ার শেষ সময়। মনোনয়নপত্র বাছাই ২ জানুয়ারি, প্রার্থিতা প্রত্যাহার ৯ জানুয়ারি ও ভোটগ্রহণ ৩০ জানুয়ারি।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে সাধারণ ওয়ার্ড ৫৪টি ও সংরক্ষিত মহিলা ওয়ার্ড ১৮টি। আর দক্ষিণ সিটিতে সাধারণ ওয়ার্ড ৭৫টি ও সংরক্ষিত মহিলা ওয়ার্ড ২৫টি। ঢাকা উত্তর সিটির মোট ভোটার ৩০ লাখ ৩৫ হাজার ৬২১ জন ও দক্ষিণে ২৩ লাখ ৬৭ হাজার ৪৮৮ জন।

২০১৯ সালে হালনাগাদের মাধ্যমে যারা ভোটার হওয়ার প্রক্রিয়ায় আছেন, তারা এই সিটি কর্পোরেশনে ভোট দেয়ার সুযোগ পাচ্ছেন না।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বন্যা পূর্বাভাস : নদ-নদীর পানি বৃদ্ধি

ডেস্ক রিপোর্ট : বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র জানিয়েছে দেশের প্রধান প্রধান ...