ব্রেকিং নিউজ

জাতীয় অধ্যাপক জামিলুর চৌধুরীর মৃত্যুতে ডিআইইউ কর্তৃপক্ষের শোক

মোঃ শাহীন, ডিআইইউ প্রতিনিধি::জাতীয় অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরীর মৃত্যুতে শোক জানিয়েছে ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ডিআইইউ) কর্তৃপক্ষ।
মঙ্গলবার (২৮ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. কে এম মোহসিম ও অতিরিক্ত রেজিস্ট্রার সহযোগী অধ্যাপক শাহ আলম চৌধুরী -এর পক্ষে জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তর এক বিবৃতিতে এ শোক জানান।
বিবৃতিতে বলা হয়, তাঁর মৃত্যুতে ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির  মাননীয় উপাচার্য অধ্যাপক ড. কে এম মোহসিন, অতিরিক্ত রেজিস্ট্রার সহযোগী অধ্যাপক শাহ আলম চৌধুরী হিমু সহ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ গভীর শোক প্রকাশ করছে এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।
বিশ্ববিদ্যালয়ের অতিরিক্ত রেজিস্ট্রার শাহ আলম চৌধুরী জানান, তাঁর মৃত্যুতে জাতির অপরূণীয় ক্ষতি হয়েছে। বাঙালি জাতি তাঁর অবদানের কথা চিরদিন মনে রাখবে।
সেন্টার ফর এক্সিলেন্স এন্ড ক্যারিয়ার ডেভেলপমেন্ট’র পরিচালক ও সহকারী অধ্যাপক আনিসুর রহমান জানান, একজন জামিলুর রেজা চৌধুরীর প্রস্থানের এই অপূরণীয় ক্ষতি দেশকে আরও সংকটের মুখে নিয়ে যাচ্ছে। আমরা ডিআইউ পরিবার তার আত্নার মাগফেরাত কামনা করছি।
উল্লেখ্য, অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরী ছিলেন বাংলাদেশের একজন খ্যাতনামা প্রকৌশলী, গবেষক, শিক্ষাবিদ, বিজ্ঞানী, তথ্য-প্রযুক্তিবিদ ও তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা। তিনি ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকের উপাচার্য ছিলেন এবং ব্রাক ইউনিভার্সিটির প্রথম উপাচার্য ছিলেন। ২০১৮ সালের ১৯ জুন বাংলাদেশ সরকার তাকে জাতীয় অধ্যাপক হিসেবে নিয়োগ দিয়েছিল। মঙ্গলবার (২৮ এপ্রিল) ভোর রাতে তিনি ইন্তেকাল (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন) করেন।
Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

গুরুপ্রসাদ মহান্তির গল্প ‘চিদাকাশ’

গুরুপ্রসাদ মহান্তি :: মুখে মুখোশ সাঁটকে বাঁচতে গিয়ে শেষে যে মরেই যাচ্ছে! চশমায় ...