জাতির পিতার স্মরণে লক্ষ্মীপুরে শোকযাত্রা

জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: যথাযোগ্য মর্যাদায় লক্ষ্মীপুরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বাষির্কী ও জাতীয় শোক পালিত হচ্ছে। জাতীয় শোক দিবসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মরণে ও তার প্রতি শ্রদ্ধা জানাতে লক্ষ্মীপুরে জেলা প্রশাসন, পুলিশ, জেলা আওয়ামী লীগ, পৌর মেয়র ও উপজেলা প্রশাসনের পক্ষ হতে দিনভর ব্যপক কর্মসূচি গ্রহণ করা হয়।

দিবসটি উপলক্ষে বৃহস্পতিবার সকালে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ করা হয়। পরে জেলা প্রশাসনের আয়োজনে সর্বসাধারণের অংশগ্রহণে অনুষ্ঠিত হয় শোকযাত্রা।

শোকযাত্রায় অংশ নেন জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল, পুলিশ সুপার ড. এ এইচ এম কামরুজ্জামান, জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু, সাধারণ সম্পাদক এডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন, সদর উপজেলা চেয়ারম্যান এ কে এম সালাহ উদ্দিন টিপু, (ভারপ্রাপ্ত) সিভিল সার্জন ডা. মো. নিজাম উদ্দিন, প্রেস ক্লাবের সভাপতি মো. কামাল উদ্দিন হাওলাদার, আওয়ামী লীগ নেতা ড. আশরাফ আলী চৌধুরী শারু প্রমুখ। এ ছাড়া মুক্তি যোদ্ধা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী, সামাজিক ও সাংস্কৃতিক প্রতিষ্ঠানসহ হাজারও মানুষ শোকযাত্রায় অংশগ্রহণ করে।

শোকযাত্রা শেষে কালেক্টরেট ভবনের সামনে জেলা প্রশাসনের আয়োজনে বঙ্গবন্ধুর কর্মময় জীবনের উপর আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বাষির্কী উপলক্ষে লক্ষ্মীপুর পৌরসভার মেয়র আবু তাহের কোরআন খানি ও দোয়া মাহফিলের আয়োজন করে। এই সব কর্মসূচিতে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ, কৃষকলীগ ও শ্রমিকলীগের নেতাকর্মীরা অংশগ্রহণ করে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

রডের বদলে বাঁশ: বেড়িয়ে আসছে অপকর্ম ও দূর্নীতির চিত্র

কলিট তালুকদার, পাবনা প্রতিনিধি :: পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রকল্পের কাজ ...