জমকালো আয়োজনে ডায়মন্ড ওয়ার্ল্ড আরটিভি স্টার নাইট

গত ২৪ ফেব্রুয়ারি, শুক্রবার জমকালো আয়োজনে অনুষ্ঠিত হয়েছে ‘ডায়মন্ড ওয়ার্ল্ড আরটিভি স্টার নাইট’ অনুষ্ঠানের। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে এই জমকালো  অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়। আরটিভি ও ডায়মন্ড ওয়ার্ল্ড যৌথ ভাবে প্রথমবারের মতো এই এ্যাওয়ার্ড অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানের উদ্বোধন করেন তথ্য ও সংস্কৃতি মন্ত্রী আবুল কালাম আজাদ। অনুষ্ঠানে  উপসি’ত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের  মাননীয় শিল্পমন্ত্রী দিলিপ
বড়-য়া, আব্দুল জলিল এম পি, আরটিভি’র চেয়ারম্যান আলহাজ্ব মোরশেদ আলম, ডায়মন্ড ওয়ার্ল্ড এর ম্যানেজিং ডিরেক্টর দিলীপ কুমার আগারয়ালা, আরটিভির সিইও সৈয়দ আশিক রহমান ও আমাদের দেশের নামকড়া সব তারকা। আরটিভি প্রতিষ্ঠার শুরু থেকে ২০১১ সালের ডিসেম্বর পর্যন্ত প্রচারিত বিভিন্ন অনুষ্ঠানের উপর ৩০টি ক্যাটাগরিতে এই এ্যাওয়ার্ড প্রদান করা হয়। একক নাটক ও টেলিফিল্মে সেরা অভিনেতার পুরস্কার পান যৌথ ভাবে মাহফুজ আহমেদ ও আনিসুর রহমার মিলন। একক নাটক নাটক ও টেলিফিল্মে সেরা অভিনেত্রীর পুরস্কার পান জয়া আহসান। মুক্তিযুদ্ধ বিষয়ক নাটকে সেরা অভিনেতার পুরস্কার পান ওমর আয়াজ অনি। মুক্তিযুদ্ধ বিষয়ক নাটকে সেরা অভিনেত্রীর পুরস্কার পান তারানা হালিম। ধারাবাহিক নাটকে সেরা অভিনেতার পুরস্কার পান মীর সাব্বির। ধারাবাহিক নাটকে সেরা অভিনেত্রীর পুরস্কার পান রিচি সোলায়মান। সঙ্গীত বিভাগে সেরা কন্ঠশিল্পী পুরস্কার পান সুবীর নন্দী ও শাকিলা জাফর। ইয়াংস্টার বিভাগে সেরা হন রিংকু ও মিমি। সেরা ব্যান্ড হিসেবে নির্বাচিত হয় ব্যান্ড এল আর বি। নৃত্য বিভাগে সেরা নৃত্যশিল্পী হিসেবে পুরস্কার পান প্রিসিলা ও রনবীর। আর কোরিওগ্রাফার হন শামীম আরা নীপা। সেরা মডেল হিসেবে পুরস্কার গ্রহন করেন আনিকা কবীর শখ। সেরা ফ্যাশন কোরিওগ্রাফার হন লুনা।
বিশেষ সম্মাননা প্রদান করা হয় উপমহাদেশের প্রখ্যাত সঙ্গীত শিল্পী মিতালী মুখার্জ্জ্যিকে।
অনুষ্ঠানে বাংলাদেশে এই প্রথমবারের মতো ‘ডায়মন্ড ওয়ার্ল্ড আরটিভি স্টার নাইট’ মতো কোনো পদক প্রদান অনুষ্ঠানে যুক্ত হয় ‘পরম্পরা পরিবার পদক’। আর এই পদকটি পান ওস্তাদ আয়াত আলী খাঁ-এর পুত্র এবং ওস্তাদ আলাউদ্দিন খাঁ-এর ভাতিজা ওস্তাদ মোবারক হোসেন খাঁ।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

করোনা ভাইরাস প্রতিরোধে প্রচারণা চালিয়ে যাচ্ছে ১৬টি কমিউনিটি রেডিও

ঢাকা :: ১৬টি কমিউনিটি রেডিও একযোগে বিরতিহীনভাবে করোনা ভাইরাস সম্পর্কে গ্রামীণ জনগোষ্ঠীকে সচেতন ...