জনগনের নিরাপত্তা দিতে না পারলে প্রধানমন্ত্রীর ক্ষমতায় থাকার অধিকার নেই: রুহুল কুদ্দুস দুলু

আকতার হোসেন অপূর্ব, নাটোর

দেশের প্রতিটি জনগণের নিরাপত্তা দিতে না পারলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আর ক্ষমতায় থাকার কোন অধিকার নেই। সরকার প্রধান হিসেবে সাংবিধানিকভাবে প্রতিটি নাগরিকের নিরাপত্তা নিশ্চিত করার দায়িত্ব তাঁরই। একইভাবে সাংবাদিক সাগর-রুনী দম্পতী হত্যাকান্ডের দায়ভারও তাঁর ওপর পড়ে।

শুক্রবার সকালে স’ানীয় উপশহর মাঠে নাটোর জেলা জাতীয়তাবাদী মৎস্যজীবী দলের দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। দুলু বলেন, গ্রামীণ ব্যাংকের প্রতিষ্ঠাতা দেশ বরেণ্য ব্যক্তিত্ব নোবেল বিজয়ী প্রফেসর ড. ইউনুসকে গ্রামীণ ব্যাংক থেকে অপমান করে বিদায় দিয়েও তাঁকে বিশ্ব ব্যাংকের প্রেসিডেন্ট করার প্রস-াব দিয়ে আবারও ব্যঙ্গ করেছেন। সাবেক মন্ত্রী দুলু বলেন, শেখ হাসিনা দশবার প্রধানমন্ত্রী হলেও ড.ইউনুসের মতো সম্মানিত হতে পারবেন না। দেশে তাঁর মতো একজন নোবেল বিজয়ী থাকতেও বার বার বিভিন্ন অনুষ্ঠানে প্রতিবেশী দেশ থেকে নোবেল বিজয়ী ধার করে দেশবাসীকে অপমানিত করা হচ্ছে। বিএনপির কেন্দ্রীয় স্বনির্ভর বিষয়ক সম্পাদক, সাবেক মন্ত্রী ও নাটোর জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট এম রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেছেন, বিএনপি ক্ষমতায় গেলে মৎস্যজীবীরা তাদের অধিকার ফিরে পাবে।

বর্তমান সরকারের আমলে দখল করে নেওয়া হাওড়, বাওড়. প্লাবন ভূমিসহ প্রাকৃতিক জলাভূমি উদ্ধার করে প্রকৃত মৎস্যজীবীদের হাতে ফিরিয়ে দেওয়া হবে। সম্মেলনের উদ্বোধন করেন মৎস্যজীবী দলের সভাপতি রফিকুল ইসলাম মাহাতাব। প্রধান বক্তা হিসেবে উপসি’ত ছিলেন কেন্দ্রীয় সাধারন সম্পাদক মিলন মেহেদী। দুলু বলেন আগামী ১২ মার্চ দেশনেত্রী বেগম খালেদা জিয়ার আহবানে চলো চলো ঢাকা চলো কর্মসুচিতে দলমত নির্বিশেষে দেশ প্রেমিক সকল শ্রেণী-পেশার মানুষকে স্বতস্ফুর্তভাবে অংশ নিয়ে বর্তমান ফাসিবাদী সরকারের বিরুদ্ধে গণ আন্দোলন গড়ে তুলতে হবে। এই সম্মেলনের উদ্বোধন করেন মৎস্যজীবী দলের কেন্দ্রীয় সভাপতি রফিকুল ইসলাম মাহাতাব এবং এতে প্রধান বক্তা হিসেবে উপসি’ত ছিলেন কেন্দ্রীয় সাধারন সম্পাদক মিলন মেহেদী। মৎসজীবী দলের এই সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন, মৎস্যজীবী দল কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আব্দুল আওয়াল খান ও নাটোর জেলা বিএনপির সাধারণ সম্পাদক মোঃ আমিনুল হক।

সম্মেলনে সভাপতিত্ব করেন নাটোর জেলা মৎস্যজীবী দলের সভাপতি খন্দকার আবু সাঈদের সবাপতিত্বে বক্তব্য রাখেন জেলা মৎসজীবী দলের সাধারণ সম্পাদক মোঃ আতিকুর রহমান রহমান মুকুল, নাটোর জেলা বিএনপির সহ সভাপতি শহিদুল ইসলাম বাচ্চু, নাটোর পৌর বিএনপির সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র শেখ এমদাদুল হক আল মামুন, জেলা বিএনপির প্রচার সম্পাদক ও স্বেচ্চাসেবক দলের সভাপতি ফরহাদ আলী দেওয়ান শাহিন, জাতীয়তাবাদী ওলামা দল নাটোর জেলা শাখার সাধারণ সম্পাদক হাফেজ মাওলানা শফিকুল ইসলাম, জেলা যুবদলের সভাপতি মোঃ সাইফুল ইসলাম আফতাব, সাধারণ সম্পাদক বাবুল চৌধুরী, জেলা ছাত্রদলের সভাপতি রবিউর রহমান টিটন।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ছাত্র অধিকার পরিষদ,সরকারী তিতুমীর কলেজ শাখার নতুন কমিটি অনুমোদন

ডেস্ক রিপোর্ট :: বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ,সরকারী তিতুমীর কলেজ শাখার নবনির্বাচিত(আংশিক) কমিটি ...