জনগণের ঐক্য দিয়েই এ সরকারকে পরাজিত করব: মির্জা ফখরুল

জনগণের ঐক্য দিয়েই এ সরকারকে পরাজিত করব: মির্জা ফখরুলমুজাহিদুল ইসলাম সোহেল, নোয়াখালী প্রতিনিধি :: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমরা আবার শৃঙ্খলাবদ্ধ হয়ে জনগণের ঐক্য দিয়েই এ সরকারকে পরাজিত করব। সবাই ঐক্যবদ্ধ হলে আমরা এ রকম ধর্ষণের প্রতিশোধ নিতে পারব। যে ভাইয়ের ঘরে আগুন দিয়েছে তার প্রতিশোধ নিতে পারব।

শনিবার দুপুরে নোয়াখালী জেলা আইনজীবী সমিতির মিলনায়তনে আইনজীবীদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

এর আগে ভোট দেয়া নিয়ে বিরোধের জেরে নির্বাচনের সুবর্ণচরে গণধর্ষণের শিকার নারীকে দেখতে নোয়াখালী জেনারেল হাসপাতালে যান মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ জাতীয় ঐক্যফ্রন্টের নেতৃবৃন্দ।

মতবিনিময় সভায় মির্জা ফখরুল বলেন, আমরা কোনো অসত্যের ওপর দাঁড়িয়ে নেই। আমরা সত্যের ওপর, ন্যায়ের ওপর দাঁড়িয়ে আছি। আর তারা (আওয়ামী লীগ) গণধিকৃত এবং গণশত্রুতে পরিণত হয়েছে। এ দেশ আমার। আমি এ দেশের মালিক, জনগণ এ দেশের মালিক। তারা চাকরি করবে, জনগণের টাকা-পয়সায় সুখ ভোগ করবে, সরকার চালাবে আর আমাদের বুকের ওপর গুলি চালাবে এটি মেনে নেয়া যায় না।

তিনি উপসি’ত আইনজীবীসহ নেতাকর্মীদের বলেন, আপনাদের ক্ষোভ বা রাগ হয় না? উত্তেজনা হয় না? সে উত্তেজনা থেকে রুখে দাঁড়াতে হবে। আমরা নির্বাচনের মধ্যে দিয়ে সে সুযোগ নিতে চেয়েছিলাম কিন’ পারি নাই। আন্দোলন করতে পারি নাই। তাই বলে আমাদের কিন্তু সব শেষ হয়ে যায়নি।

মির্জা ফখরুল বলেন, আপানারা একা নন, ১৬ কোটি মানুষের যে উত্তাল ঢেউ সারাদেশে দেখেছি তা আমরা কাজে লাগাতে পারি নাই। সারাদেশে তরুণদের যে আবেগ উচছ্‌বাস ও ক্ষোভ দেখেছি সেটিকে শক্তিতে রূপান্তরিত করতে হবে । শোক কে শক্তিতে রূপান্তরিত করে চোরাবালির ওপর দাঁড়িয়ে থাকা আওয়ামী লীগকে পরাজিত করতে ঐক্য দরকার। ঐক্য দিয়ে ঐক্যফ্রন্ট এগিয়ে যাবে।

পরে নেতারা নোয়াখালী-৩ (বেগমগঞ্জ) আসনে নির্বাচনের সময় বিএনপি নেতাকর্মীদের ক্ষতি গ্রস্থ বাড়িঘর দেখতে যান।

এ সময় জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম নেতা জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী, বিএনপির কেন্দ্রীয় নেতা বরকত উল্ল্যাহ বুলু, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, মোহাম্মদ শাহজাহান, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, জেলা বিএনপির সভাপতি গোলাম হায়দার বিএসসি, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শিগগির বাণিজ্যিক ভিত্তিতে সোনালি ব্যাগ উৎপাদন শুরু হবে

শিগগির বাণিজ্যিক ভিত্তিতে সোনালি ব্যাগ উৎপাদন শুরু হবে: বস্ত্র ও পাটমন্ত্রী

স্টাফ রিপোর্টার :: দ্রুত সময়ের মধ্যে বাণিজ্যিক ভিত্তিতে সোনালি ব্যাগ উৎপাদন শুরু ...