কুমিল্লা :: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সমাজ গবেষণা গ্রুপের নিয়মিত আয়েোজনের ধারবাহিকতায় অনুষ্ঠিত হয়ে গেল ওয়েবনারের (ওয়েব সেমিনার) ২৭তম পর্ব।

‘যুব সমাজের ডি-র‌্যাডিক্যালাইজেশন’ শীর্ষক আলোচনায় আলোচক হিসেবে উপস্থিত ছিলেন সমাজ বিজ্ঞানী, অধ্যাপক এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাধ বিজ্ঞান বিভাগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ড. জিয়া রহমান।

শুক্রবার (১১ সেপ্টেম্বর) রাত নয়টায় ওয়েবনারটি অনুষ্ঠিত হয়।

ওয়েবনারে অংশ নিয়ে প্রধান আলোচক হিসেবে অধ্যাপক ড. জিয়া রহমান বলেন, বর্তমান সময়ে যুবকদেরকে জঙ্গিবাদে অর্ন্তভুক্ত করার জন্য বিভিন্ন তথ্য প্রযুক্তির আশ্রয় নেয়া হচ্ছে। এই জঙ্গিবাদ শুধু এদেশের সমস্যা নয় বরং সারা বিশ্বের সমস্যা বিশেষ করে ৯/১১ পরবর্তী বিশ্বে জঙ্গিবাদ খুব দ্রুত ছড়িয়েছে। জঙ্গিবাদ নিয়ন্ত্রণে আমাদের দেশের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীগুলোর মধ্যে সমন্বয়ের চরম অভাব রয়েছে। সে জায়গা থেকে সরকারের উচিত সঠিক নীতির প্রণয়ন ও বাস্তবায়ন। তবে সবচেয়ে গুরুত্বপূর্ণ আমাদের ব্যক্তি পর্যায় থেকে জাতীয় পর্যায়ে সচেতনতা বৃদ্ধি করা এবং এ বিষয়ে সরকারকে অবশ্যই সহযোগিতা করতে হবে বলে মত দেন আলোচক।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক কৃষ্ণ কুমার সাহার পরিচালনায় ওয়েবনারটিতে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীসহ দেশ ও বিদেশের বিভিন্ন প্রান্তের সাংবাদিক, গবেষক, এনজিও কর্মী, শিক্ষক-শিক্ষার্থীরা অংশ নেন।

উল্লেখ্য, মহামারি করোনা ভাইরাসের সংকটকালে সমসাময়িক বিভিন্ন বিষয়ে আলোচনার মধ্য দিয়ে শিক্ষার্থীদের জ্ঞানচর্চা চলমান রাখার লক্ষ্যে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সমাজ গবেষণা গ্রুপ নিয়মিতভাবে ওয়েবনারের (ওয়েব সেমিনার) আয়োজন করে আসছে।-প্রেস বিজ্ঞপ্তি

 

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here