জঙ্গিবাদের প্রভাবক ও প্রেক্ষিত বিশ্লেষণ শীর্ষক ঘাসফুলের কর্মশালা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার :: মানুষের জন্য ফাউন্ডেশন (এমজেএফ) এর সহায়তায় ঘাসফুল বাস্তবায়নাধীন ইয়েস প্রকল্প আয়োজিত ‘জঙ্গিবাদের প্রভাবক ও প্রেক্ষিত বিশ্লেষণ’ শীর্ষক থানা পর্যায়ে এক কর্মশালা ২৯ ডিসেম্বর চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমীর আর্ট গ্যালারির সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।

ঘাসফুলের প্রশাসন ও মানব সম্পদ বিভাগের উপ-পরিচালক মফিজুর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন কোতোয়ালী থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মহসিন।

কর্মশালায় স্বাগত বক্তব্য ও প্রকল্পের ধারণাপত্র উপস্থাপন করেন ইয়েস প্রকল্পের সমন্বয়কারী অমর সাধন চাকমা।

প্রধান আলোচক বলেন, সমগ্র বিশ্ব আজ জঙ্গিবাদের ভয়াল থাবার শিকার। এটি কোনো ধর্মীয় বা জাতিগত সমস্যা নয়। এই জঙ্গিবাদের বিরুদ্ধে আমাদের লড়তে হলে প্রথমে যুব সমাজকে সচেতন ও রুখে দাড়াঁতে হবে।

সভাপতির বক্তব্যে মফিজুর রহমান বলেন, চট্টগ্রামের সম্ভাবনাময় যুব গোষ্ঠীকে নেতিবাচক কর্মকান্ড হতে দূরে রেখে তাদেরকে সমাজ ও দেশের জন্য যোগ্য, দক্ষ ও সচেতন নাগরিক হিসেবে গড়ে তোলার লক্ষ্যে এ প্রকল্প বাস্তবায়নের কাজ হাতে নেয়া হয়েছে। আমরা সকলে মিলে এই ব্যাপারে সোচ্চার ভূমিকা রাখতে চাই।

এই সময় আরো উপস্থিত ছিলেন সমাজসেবা অধিদপ্তরের কর্মকর্তা মোঃ আশরাফ উদ্দিন, যুব উন্নয়ন অধিদপ্তরের যুব উন্নয়ন কর্মকর্তা মোহাম্মদ জাহান উদ্দিন, কোডেক এর উপনির্বাহী পরিচালক কমল সেন গুপ্ত, নগরীর ১৫ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ গিয়াস উদ্দিন , ২৭ নং ওয়ার্ড কাউন্সিলর এইচ এম সোহেল , ৩৩ নং ওয়ার্ড কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, সাউদার্ন ইউনির্ভাসিটি বাংলাদেশ এর সহকারী রেজিষ্টার ডঃ মোহাম্মদ সফিউল্লাহ মীর, বায়তুশ শরফ কামিল মাদ্রাসার প্রভাষক মোঃ আবু তাহের।

এছাড়া বিভিন্ন সরকারি ও বেসরকারি সংস্থার প্রতিনিধিগণ সহ ইয়েস প্রকল্পের বিভিন্ন উপকারভোগীগণ ও ওয়ার্ড ভিত্তিক কমিউনিটি বেইজড অর্গানাইজেশন (সিবিও) এর প্রতিনিধিবৃন্দ।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

‘এনজিওরা সরকারের সহায়ক শক্তি’

করোনায় ক্ষতিগ্রস্তদের মাঝে এএসডি’র ত্রাণ বিতরণ স্টাফ রিপোর্টার :: সুবিধাবঞ্চিতদের জন্য নৈতিক ...