ব্রেকিং নিউজ

ছাত্রলীগ ছাড়া সবার ভোট বর্জন: ছাত্র ধর্মঘটের ডাক

saf rAR

স্টাফ রিপোর্টার :: অনিয়ম, দুর্নীতি ও হামলার অভিযোগ তুলে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন ছাত্রলীগ ছাড়া অন্য সব প্যানেলের প্রার্থীরা।

নির্বাচনে অনিয়মের প্রতিবাদে আগামীকাল মঙ্গলবার থেকে অনির্দিষ্টকালের ছাত্র ধর্মঘট ডাকা হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ে।

সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলনে প্রগতিশীল ছাত্র জোট ও সাম্রাজ্যবাদবিরোধী ছাত্র ঐক্য সমর্থিত বাম জোটের প্যানেল থেকে সহ-সভাপতি (ভিপি) পদপ্রার্থী ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক লিটন নন্দী, স্বতন্ত্র সাধারণ সম্পাদক (জিএস) পদপ্রার্থী এ আর এম আসিফুর রহমান, জিএস পদে কোটা সংস্কার আন্দোলনকারীদের প্রার্থী মুহাম্মদ রাশেদ খানসহ বেশ কয়েকজন ভোট বর্জনের ঘোষণা দেন।

পরে নির্বাচন বর্জনের ঘোষণা দেয় স্বতন্ত্র জোট অরণি-শাফী পরিষদ। এই প্যালেনের সাধারণ সম্পাদক (জিএস) পদপ্রার্থী শাফী আব্দুল্লাহ তার ফেসবুক অ্যাকাউন্টে এক স্ট্যাটাসে এ ঘোষণা দেন।

তিনি লিখেছেন, ‘সার্বিক পরিস্থিতি বিবেচনা করে, ছাত্রলীগ এবং প্রশাসনের সীমাহীন দুর্নীতির কারণে এবং অরণি সেমন্তি খান ও শ্রবণা শফিক দীপ্তিকে শারীরিকভাবে আক্রমণ করায় স্বতন্ত্র জোট ডাকসু নির্বাচন ২০১৯ বর্জন করছে।’

ডাকসু ও হল সংসদ নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন ছাত্রদল সমর্থিত প্যানেলের ভিপি পদপ্রার্থী মেস্তাফিজুর রহমান।

সোমবার দুপুরে মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলনে তিনি বলেন, আমরা শুরু থেকেই এই নির্বাচনের অসঙ্গতি তুলে ধরেছিলাম। প্রায় সকল হলে সিল মারা ব্যালট পাওয়া গেছে। ছাত্রলীগের চিহ্নিত সন্ত্রাসীরা হামলা চালিয়েছে। বিভিন্ন হলে গতরাতেই ভোট দেওয়া হয়েছিল।

নির্বাচন বর্জন করেছে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনও। দুপুর ২টায় ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন সমর্থিত আতায়ে রাব্বী-মাহমুদ-শরীয়ত প্যানেলের ভিপি পদপ্রার্থী এস এমআতায়ে রাব্বী ও জিএস পদপ্রার্থী মাহমুদুল হাসান এক যৌথ বিবৃতিতে ডাকসু নির্বাচন বর্জনের ঘোষণা দেন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

যত্রতত্র এলপি গ্যাসের দোকান

যত্রতত্র এলপি গ্যাসের দোকান: নির্বিকার প্রশাসন

জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: বিস্ফোরণ অধিদপ্তরের অনুমতি ছাড়াই লক্ষ্মীপুরে ব্যাঙের ...