পার্বত্য জেলা রাঙামাটির ছাত্রলীগ নেতাদের কারো ঠাঁই হলোনা ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটিতে। সোমবার রাতে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে বর্তমান এবং সাবেক সভাপতি ও সম্পাদকের সাক্ষরে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয়। ২৫১ সদস্য বিশিষ্ট কমিটির মধ্যে ২২০ জনের নাম ঘোষণা করা হয় এতে। কিন্তু এই কমিটিতে খাগড়াছড়ি থেকে নিকি ত্রিপুরাকে সহ-ধর্ম বিষয়ক সম্পাদক হিসেবে রাখা হলেও পার্বত্য চট্টগ্রামের সবচেয়ে গুরুত্বপূর্ণ জেলা রাঙামাটির কাউকে কমিটিতে রাখা হয়নি। তবে ছাত্রলীগ সূত্র জানায়, পূর্বের রোকন-রিপনের নেতৃত্বাধীন কেন্দ্রীয় কমিটিতে তৎকালীন জেলা ছাত্রলীগের সভাপতি আকবর হোসেন চৌধুরীকে সহ-সভাপতি হিসেবে রাখা হয়। তারও আগে বর্তমান পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার এমপি কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক এবং বর্তমান জনসংহতি সমিতি (এমএনলারমা) অংশের নেতা এডভোকেট শক্তিমান চাকমা কেন্দ্রীয় কমিটির সদস্য ছিলেন। দলের অগ্রসরয়মান এই প্রেক্ষাপটে রাঙামাটি জেলা কমিটির কাউকে কেন্দ্রীয় কমিটিতে না রাখায় হতাশ তৃণমূল নেতাকর্মীরা। তবে এখনো আশাবাদী বলে জানিয়েছেন তারা।

রাঙামাটি জেলা ছাত্রলীগের সভাপতি শাহ এমরান রোকন বলেন-আমরা আশা করেছিলাম রাঙামাটি থেকে কাউকে রাখা হবে। তবে এখনো সুযোগ আছে। কারণ কমিটির বাকী ৩১টি পদ এখনো ঘোষণা করা হয়নি। আশা করছি এতে অবশ্যই রাঙামাটি থেকে সহ-সভাপতি হিসেবে কাউকে রাখা হবে। গুরুত্বপূর্ণ জেলা হিসেবে রাঙামাটি এর দাবিদার। ’

তবে ছাত্রলীগের সাথে সংশিষ্ট একাধিক সূত্র দাবি করেছে, সম্মেলনের দীর্ঘ একবছর পর কমিটি ঘোষণা এবং সেই কমিটি নিয়ে জেলা ছাত্রলীগের বর্তমান নেতৃত্বের লুকোচুরির কারণে নবগঠিত ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির নেতৃত্ব তাদের উপর অসন্তুষ্ট। আর তাই সেই কারণেই নতুন কমিটিতে রাঙামাটি থেকে কাউকে রাখা হয়নি।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/আলগমীর মানিক/রাঙ্গামাটি

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here