চৌমুহনীতে আগুনে ২০ কোটি টাকার ক্ষতি

চৌমুহনীতে আগুনে ২০ কোটি টাকার ক্ষতিমুজাহিদুল ইসলাম সোহেল, নোয়াখালী প্রতিনিধি :: নোয়াখালীর প্রধান ব্যাণিজ্য কেন্দ্র চৌমুহনীর ‘মেসার্স আবুল খায়ের’ ফার্ণিচার কারখানায় ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। আগুনে কারখানায় থাকা অত্যাধুনিক মেশিন, যন্ত্রপাতি, মূল্যবান মালামাল ও পাশ্ববর্তী ১২টি দোকান ঘর পুড়ে অন্তত ২০ কোটি টাকার ক্ষতি হয়েছে হবে ক্ষতিগ্রস্থরা দাবী করেন।

রবিবার বিকেল সাড়ে ৪টার দিকে চৌমুহনী পৌরসভার কিছমত করিমপুর এলাকায় এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, বিকেলে আবুল খায়ের ফার্নিচার কারখানার একটি অংশে হঠাৎ করে আগুনের সূত্রপাত ঘটে। মূহুত্বের মধ্যে আগুনে দ্রুত পুরো কারখানা ও পাশের দোকান গুলোতে ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন আগুন নিয়ন্ত্রণ করার চেষ্ট করে।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে স্থনীয়দের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু এরআগে আগুনে কারখানায় থাকা অত্যাধুনিক মেশিন, যন্ত্রপাতি, মূল্যবান মালামাল ও পাশ্ববর্তী ১২টি দোকানের মালামাল পুড়ে ছাই হয়ে যায়। এতে অন্তত ২০ কোটি টাকার ক্ষতি হয়েছে।

মেসার্স আবুল খায়ের ফার্নিচার কারখানার সত্ত্বাধিকারী মো. আবুল খায়ের জানান, ধারণা করা হচ্ছে কারখানার ভিতরে থাকা বৈদ্যুতিক তারে সর্টসার্কিট হয়ে আগুনের সূত্রপাত হয়েছে।

নোয়াখালী ফায়ার সার্ভিসের সহকারি পরিচালক মোহাম্মদ হুমায়ন কবির জানান, খবর পেয়ে চৌমুহনী ও মাইজদী, সোনাইমুড়ী, কোম্পানীগঞ্জ ও ফেনী ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে ৫টি ইউনিটের সদস্যরা ঘটনাস’লে মালামাল উদ্ধারের কাজ করেছে। ক্ষয়ক্ষতির পরিমান এখনো জানা যায়নি।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

তিস্তা রেল সেতুতে ঝুকি নিয়ে চলছে ট্রেন

তিস্তা রেল সেতুতে ঝুকি নিয়ে চলছে ট্রেন

আসাদুজ্জামান সাজু, লালমনিরহাট প্রতিনিধি :: ঢাকাসহ সারাদেশের সাথে সীমান্তবর্তী লালমনিরহাট ও কুড়িগ্রাম জেলার ...